adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জন্মদিনেই চিরবিদায় নিলেন সুরকার আদেশ শ্রীবাস্তব

1441468769ades-mtnews24বিনোদন ডেস্ক: জন্মদিনের দিনই চির বিদায় নিলেন সুরকার আদেশ শ্রীবাস্তব। সংকটজনক অবস্থায় মুম্বাইয়ের কোকিলাবাহেন হাসপাতালে গত ৪৫ দিন ধরে ভর্তি রয়েছেন সঙ্গীত পরিচালক আদেশ শ্রীবাস্তব। গত শুক্রবার রাত্রে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই সুরকার। তার বয়স হয়েছিল ৫১ বছর। দীর্ঘ দিন ধরে ক্যানসারে ভুগছিলেন তিনি। রেখে গেলেন স্ত্রী বিজয়েতা পণ্ডিত এবং দুই ছেলেকে।

বেশ কয়েক বছর ধরেই ক্যানসারে ভুগছিলেন আদেশ। দু’বার রোগের প্রকোপ বাড়লেও মোটামুটি সুস্থই হয়ে উঠছিলেন তিনি। কিন্তু এ বার আর পারলেন না। শেষ দেড় মাস ভর্তি ছিলেন হাসপাতালে।

কোকিলাবেন হাসপাতালে আদেশের চিকিৎসার দায়িত্বে থাকা ডক্টর রাম নারায়ণ বলেন, ‘বেশ কিছুদিন থেকেই ক্যানসারে ভুগছিলেন আদেশ শ্রীবাস্তব। শেষদিকে আর কেমো থেরাপিতে সারা দিচ্ছিলেন না তিনি।’

আদেশের শ্যালক ললিত পণ্ডিত বলেন, ‘৪৫ দিন আগে আদেশকে কোকিলাবেন হাসপাতালে ভরতি করা হয়। তার কেমো থেরাপি চলছিল। আর শেষদিকে কেমোতে কিছু কাজ হচ্ছিল না। তাই ডাক্তারেরা তাকে কেমো দেওয়া বন্ধ করে দেন।’

ডাক্তাররা যে অন্য চিকিৎসার কথাও ভাবছেন, তাও জানিয়েছিলেন তিনি। কিন্তু তার আর প্রয়োজন পড়ল না।  হাসপাতালের তরফে জানানো হয়, শুক্রবার রাত সাড়ে ১২টা নাগাদ মৃত্যু হয়েছে তার। শুক্রবারই ছিল তার জন্মদিন। আর তার ঠিক পরের দিনই মৃত্যু হল প্রতিভাবান এই সুরকারের।

আদেশের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বলিউডে। শোক প্রকাশ করেছেন অমিতাভ বচ্চন, শাহরুখ খান, রীতেশ দেশমুখ, অর্জুন কাপূর, কৈলাশ খেররা। হাসপাতালে থাকাকালীন নিয়ম করে তার শারীরিক অবস্থার খোঁজ নিতেন অমিতাভ। তাকে দেখতে এসেছিলেন অমিতাভ, শাহরুখ, ঐশ্বর্যা, শান, টিনা অম্বানিরা। আদেশ শ্রীবাস্তবের মৃত্যুতে ট্যুইটারে শোক জ্ঞাপন করেছেন তার ভক্তরা।

সুরকার হিসাবে শতাধিক হিন্দি সিনেমায় সুর দিয়েছেন আদেশ। সুর দিয়েছেন ‘বাগবান’, ‘চলতে চলতে’, ’কভি খুশি কভি গমে’-এর মতো বেশ কয়েকটি সুপারহিট সিনেমায়। ২০০৫ থেকে ২০০৯ পর্যন্ত একটি বিখ্যাত গানের রিয়্যালিটি শোয়ে বিচারক ছিলেন তিনি। শিশুদের নিয়ে আপত্তিকর ব্যবসার প্রতিবাদে ‘সানা’ নামে একটি স্বল্প দৈর্ঘের ছবিও তৈরি করেছিলেন আদেশ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া