adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাতে সোহরাওয়ার্দী উদ্যানে যা ঘটে থাকে (ভিডিও)

soroardi_200_200ডেস্ক রিপোর্ট : শহরের কোলাহল আর নাগরিক জীবনের ব্যস্ততাকে খানিকটা ছুটি দিতে পরিবার পরিজন নিয়ে অনেকেই ছুটে যান রাজধানীর পার্কগুলোতে।

দিনভর অসংখ্য মানুষের আনাগোনায় মুখর থাকা এ সব পার্কের রাতের চিত্র যে কতটা খারাপ হতে পারে, তা চোখে না দেখলে বিশ্বাস করার উপায় নেই। ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের কথাই ধরা যাক। অবিশ্বাস্য হলেও সত্য, রাতের অন্ধকারে এ স্থানটি হয়ে ওঠে, নানা অসামাজিক ও অপরাধমূলক কাজের তীর্থস্থান। 

সোহরাওয়ার্দী উদ্যান। মুক্তিযুদ্ধের সময় এখান থেকেই স্বাধীনতার ঘোষণা দেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
স্বাধীনতার পর রাজধানীর কোলে অবস্থিত একরের এ স্থানটি হয়ে উঠে নগরবাসীর কর্মব্যস্ততা ঘোচানোর এক চিমটে আশীর্বাদ। যান্ত্রিক জীবনের একঘেয়েমী দূর করতে বন্ধু-বান্ধব আর পরিবার-পরিজন নিয়ে দিনভর এখানে আড্ডা জমান অনেকে।

দিনের আলো ভেদ করে একসময় অন্ধকারের চাদরে ঢাকা পড়ে এখানকার পরিবেশ। খুব বেশী অপো করতে হয়নি এর সত্যতা খুঁজে পেতে।  কয়েকজন যুবকের মাদক কেনার দৃশ্য ধরা পড়ে। অতপর তাদেরকে অনুসরণ করা হয়। হঠাৎ ক্যামেরা দেখে ুব্ধ তারা। 

সোহরাওয়ার্দী উদ্যানে প্রতিদিন গড়ে প্রায় ৫০ হাজার টাকার গাজা বিক্রী হয়। যার ক্রেতা ঢাকা বিশ্ববিদ্যালয়সহ এর আশপাশের এলাকার ৩ শতাধিক যুবক। পরিচয় গোপন রাখার শর্তে এমন তথ্যই দিলেন এ মাদক বিক্রেতা।

রাত গভীর হওয়ার সাথে সাথে উদ্যানের ঝোপঝাড়ের আড়ালে বাড়তে থাকে অন্যান্য অসামাজিক কর্মকাণ্ড।  
উদ্যানের ভেতর পর্যাপ্ত আলোর ব্যবস্থা ও নিরাপত্তা জোরদার করে দ্রুত এ স্থানটি রণাবেণ করতে সরকারের প্রতি আহ্বান জানান এ মুক্তিযোদ্ধা। সরকারের নির্দেশ পেলে দ্রুত ব্যবস্থা নেয়ার আশ্বাস আইন-শৃঙ্খলা বাহিনীর।

২০০৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক হুমায়ুন আজাদ এবং সম্প্রতি ব্লগার অভিজিত রায়কে কুপিয়ে হত্যা করা হয় উদ্যানের পাশের ফুটপাতে। এ ধরণের ঘটনার আর যেন পুণরাবৃত্তি না হয় সেজন্য সোহরাওয়ার্দী উদ্যানসহ এর আশপাশের এলাকায় নজরদারি বাড়াতে সরকারের দ্রুত হস্তপে কামনা করেন সংশ্লিষ্টরা।

https://www.youtube.com/watch?v=xOnEGvbhsfk

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া