adv
২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শাবিতে বহিষ্কৃত ছাত্রলীগ কর্মীর পরীা গ্রহণ

full_278286031_1441205666ডেস্ক রিপোর্ট : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিকদের উপর হামলার অভিযোগে বহিষ্কার হওয়া এক ছাত্রলীগ কর্মীর পরীায় অংশগ্রহণের অভিযোগ পাওয়া গেছে। বহিষ্কৃত ছাত্রলীগ কর্মীর নাম জাহিদ হোসেন নাঈম।

তিনি বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের দ্বিতীয় বর্ষের দ্বিতীয় সেমিস্টারের ছাত্র। শিকদের উপর হামলার অভিযোগে গত মঙ্গলবার তাকে সাময়িকভাবে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়েছিল।

জানা যায়, ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের সেমিস্টার ফাইনাল পরীা চলছিল। বুধবার দ্বিতীয় বর্ষ দ্বিতীয় সেমিস্টারের শিার্থীদের একটি ফাইনাল পরীা ছিল (কোর্স নং-এফইএস-২১৮)। সকাল সাড়ে নয়টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এ পরীা চলে। পরীায় অংশগ্রহণ করেন জাহিদ।

এ বিষয়ে ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের প্রধান অধ্যাপক ড. নারায়ণ সাহা বলেন, 'চিঠিতে তিন কার্য দিবসের মধ্যে কোনো ব্যবস্থা গ্রহণের কথা বলা হয়নি।'

তবে আন্দোলনকারী শিক নেতা মো. ফারুক উদ্দিন বলেন, দভিসি পরিকল্পিতভাবে এটা করছেন। তিনি শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করছেন।'
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূইয়ার পদত্যাগের দাবিতে আন্দালনরত শিকদের উপর রোববার প্রশাসনিক ভবনে হামলার পর মঙ্গলবার জাহিদসহ চার ছাত্রকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত জানায় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শিক পেটানো নিয়ে সারাদেশে নিন্দা-প্রতিবাদের মধ্যে বহিষ্কারের ওই খবরটি সবগুলো সংবাদ মাধ্যমে স্থান পেয়েছিল। 

উপাচার্য বুধবারও সাংবাদিকদের কাছে চারজনকে সাময়িক বহিষ্কারের কথা তুলে ধরে বলেছেন, আরও যারা জড়িত বলে প্রমাণ পাওয়া যাবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

জাহিদের সঙ্গে বহিষ্কৃত অন্যরা হলেন- পরিসংখ্যান বিভাগের ধনী রাম রায়, রাজনীতি অধ্যয়ন বিভাগের আবদুল্লাহ আল মাসুম, বন ও পরিবেশ বিদ্যা বিভাগের আরিফুল ইসলাম আরিফ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া