adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘বঙ্গবন্ধুর জীবনী নিয়ে অচিরেই চলচ্চিত্র নির্মাণ’

PM_parlament_bg_604051777নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধুর জীবন ও ব্যক্তিত্বের ওপর চলচ্চিত্র ও প্রামাণ্যচিত্র নির্মাণ ও গবেষণার জন্য দেশ ও দেশের বাইরে ছড়িয়ে ছিটিয়ে থাকা তথ্য-উপাত্ত সংগ্রহ করা প্রয়োজন। ইতোমধ্যে তথ্য-উপাত্ত সংগ্রহসহ গবেষণার জন্য উদ্যোগ গ্রহণ করা হয়েছে। গবেষণালব্ধ তথ্য উপাত্তের ভিত্তিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর ওপর চলচ্চিত্র ও প্রামাণ্যচিত্র নির্মাণের উদ্যোগ অচিরেই গ্রহণ করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 
বুধবার বিকেলে জাতীয় সংসদে প্রশ্নোত্তরকালে স্বতন্ত্র সংসদ সদস্য ডা. রুস্তম আলী ফরাজীর প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এ কথা জানান।
 একই প্রশ্নকর্তার সম্পূরক ও হাজী মোহাম্মদ সেলিমের সম্পুরক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, আমি বিশ্বাস করি সততা, দৃঢ়তা ও আদর্শ নিয়ে কাজ করলে অভীষ্ট লক্ষ্যে পৌঁছানো যায়। আমি সেই লক্ষ্য নিয়েই চাওয়া-পাওয়ার সবকিছু ঊর্ধ্বে থেকে নির্মোহভাবে দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছি।
 
প্রধানমন্ত্রী ছাত্র-ছাত্রীদের জন্য স্বল্পমূল্যে বঙ্গবন্ধুর আত্মজীবনী সরবরাহের উদ্যোগের কথা উল্লেখ করে বলেন, বঙ্গবন্ধুর জীবদ্দশায় যতো ভাষণ, স্বাধীনতা পরবর্তী ভাষণ, কারাবন্দি থাকাবস্থায় লেখা ডায়েরিগুলো সংগ্রহ করে বড় ধরনের ডকুমেন্টারি করার কাজ চলছে। শিশুদের জন্যও কমিকস আকারে ছোট ছোট বই বের করে নতুন প্রজšে§র কাছে সঠিক ইতিহাস তুলে ধরার কাজ চলছে। 
 
অতিরঞ্জিত নয়, বঙ্গবন্ধু ও স্বাধীনতা সম্পর্কে সঠিক তথ্যগুলো আগামী প্রজšে§র সামনে তুলে ধরতে সবার প্রতি অনুরোধ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ’৭৫ পরবর্তী ২১ টি বছর বঙ্গবন্ধুর নাম অনেকটাই নিষিদ্ধ ছিল, স্বাধীনতার ইতিহাস বিকৃত করে কয়েকটি প্রজš§কে ভুল ইতিহাস শেখানো হয়েছে। পরাজিত শক্তির আদর্শ শেখানো হয়েছে। বঙ্গবন্ধুর ছবি টানানো এবং ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ বাজাতে গিয়ে আওয়ামী লীগের অসংখ্য নেতা-কর্মীকে জীবন দিতে হয়েছে। কিন্তু সত্য ইতিহাসকে কখনো মিথ্যা দিয়ে ঢেকে রাখা যায় না। ঘাতকরা ব্যক্তি বঙ্গবন্ধুকে হত্যা করতে পারলেও আদর্শিক বঙ্গবন্ধুকে হত্যা করতে পারেনি। বাঙালির হƒদয়ে বঙ্গবন্ধু চিরঞ্জীব, চির জাগরুক।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া