adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডিবি পুলিশের গুলিতে জিরা সুমন নিহত

Zira_sumon1441145645ডেস্ক রিপোর্ট : ডিবি পুলিশের উপর হামলাকারী কুমিল্লার শীর্ষ ছিনতাইকারী জিরা সুমন ডিবি পুলিশের সঙ্গে গুলিবিনিময়ে নিহত হয়েছে। বুধবার রাত ২টার দিকে কুমিল্লার আদর্শ সদর উপজেলার পালপাড়া ব্রিজের কাছে গুলিবিনিময় হয়।
 
ঘটনাস্থল থেকে জিরা সুমনের সহযোগী জামাল, সহিদ, স্বপন ও জাকিরকে আটক করা হয়েছে। তাদের কাছে থেকে একটি পিস্তল, পাঁচ রাউন্ড গুলি এবং তিনটি এলজি উদ্ধারের কথা জানিয়েছে পুলিশ। 
 
ডিবি পুলিশের এসআই শাহ কামাল আকন্দ জানান, কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার আলী আশ্রাফের নেতৃত্বে ডিবি পুলিশের একটি দল ব্রাহ্মণপাড়া থেকে অভিযান চালিয়ে শহরে ফেরার পথে কুমিল্লা-বুড়িচং সড়কের পালপাড়া ব্রিজের কাছে জিরা সুমন ও তার সহযোগীরা ডাকাতির উদ্দেশ্যে পুলিশের গাড়ি ল্য করে গুলি চালায়। এ সময় পুলিশও পাল্টাগুলি চালায়। এতে গুলিবিদ্ধ হয়ে জিরা সুমন আহত হয়। তাকে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল নেওয়ার পর তার মৃত্যু হয়।
নিহত জিরা সুমন নগরীর অশোকতলা এলাকার শাহজাহান সাজুর ছেলে। প্রথমদিকে ভারত থেকে আনা জিরা চোরাকারবারিদের থেকে ছিনিয়ে নিতো সুমন, সেই থেকে তার নাম হয় জিরা সুমন।
 
গত বছরের ৬ নভেম্বর দুপুরে কুমিল্লা মহানগরীর ঝাউতলায় জিরা সুমনকে আটক করতে গিয়ে গুলিতে আহত হন ডিবি পুলিশের এসআই ফিরোজ হোসেন। এ সময় জিরা সুমনের বাহিনী এসআই ফিরোজের পিস্তল লুটে নেয়। পরে ৯ নভেম্বর সকালে সদর উপজেলার আলেখারচর এলাকায় জিরা সুমনের সহযোগীদের আটক করতে গিয়ে ডিবি পুলিশের সঙ্গে সন্ত্রাসীদের গুলিবিনিময়ের সময় নিহত হয় জিরা সুমনের সহযোগী তালিকাভুক্ত সন্ত্রাসী রাব্বী ও জনি।
 
এ ঘটনার পর থেকে জিরা সুমনকে আটক করতে ডিবি ও থানা পুলিশের কয়েকটি টিম দীর্ঘ দিন ধরে কুমিল্লা ছাড়াও দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আসছিল। গুলিবিনিময়ে জিরা সুমন নিহতের ঘটনায় বুধবার পুলিশের প থেকে সাংবাদ সম্মেলন করার কথা রয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া