adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্কুলছাত্র হত্যার দায়ে ৩ জনের মৃত্যুদণ্ড

death-penaltyনিজস্ব প্রতিবেদক : ধানমণ্ডি মেমরিয়াল ইংলিশ মিডিয়ামের ‘ও’ লেভেলের ছাত্র আম্মার শামসী হত্যা মামলায় তিন জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া ২০ হাজার টাকা করে অর্থদণ্ড প্রদান করা হয়েছে।
ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ এর বিচারক আব্দুর রহমান সরদার আসামিদের উপস্থিতিতে মঙ্গলবার দুপুরে এ রায় ঘোষণা করেন।
দণ্ডপ্রাপ্তরা হলেন- জিয়াউর রহমান, আলমগীর ও সালাউদ্দিন।
এ মামলায় ১৪ জন বিভিন্ন সময় আদালতে সাক্ষপ্রদান করেছেন। আসামিরা বিভিন্ন সময় আদালতের কাছে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেন।
মামলার অভিযোগ থেকে জানা যায়, ধানমণ্ডি মেমরিয়াল ইংলিশ মিডিয়ামের ‘ও’ লেভেলের ছাত্র আম্মার শামসীকে অপহরণ করে তার বাবা তৌফিক শামসেরের কাছে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন আসামিরা। টাকা না দেওয়ায় ২০০০ সালের ১৬ অক্টোবর আজিমপুর বসে পরিকল্পনা করে গাজীপুরের ন্যাশনাল পার্কে নিয়ে আম্মার শামসীকে গলায় গামছা পেঁচিয়ে হত্যা করা হয়। ২০০০ সালের ১৯ অক্টোবর তার বাবা লাগবাগ থানায় হত্যা মামলা করেন।
২০০১ সালের ৩১ জুলাই আসামি জিয়াউর রহমান, আলমগীর ও সালাউদ্দিনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়। ২০০২ সালের ২৮ মে ঢাকার ৪র্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।
২০০৩ সালের ৩০ ডিসেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আদেশে দ্রুত নিষ্পত্তির জন্য মামলাটি ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ পাঠানো হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া