adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শাবিতে হামলার ঘটনায় তদন্ত কমিটি

sust61441021668ডেস্ক রিপোর্ট : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) শিকদের ওপর ছাত্রলীগের হামলার ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সোমবার তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেন বলে জানান উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূঁইয়া।
ফিজিক্যাল সায়েন্সের ডিন অধ্যাপক ড. সাবিনা ইসলামকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট ওই কমিটি গঠন করা হয়। কমিটির বাকিরা হলেন শাবি প্রক্টর অধ্যাপক কামরুজ্জামান চৌধুরী এবং সমাজকর্ম বিভাগের সহযোগী অধ্যাপক আমিনা পারভিন।
এদিকে বিশ্ববিদ্যালয়ে অনাকাঙ্খিত ঘটনা সংঘটিত হওয়ায় তীব্র নিন্দা জ্ঞাপন করেন ‘মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশি জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধাশীল শিক ফোরামের’ শিকরা। সেই সঙ্গে এ ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি করেন তারা।
সোমবার দুপুর ২টার দিকে ফোরামের আহ্বায়ক অধ্যাপক ড. সাজেদুল করিম স্বারিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ নিন্দা জ্ঞাপন করা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রোববার সকাল সাড়ে ৭টা থেকে ৮টার দিকে ভাইস চ্যান্সেলর ড. আমিনুল হক ভূঁইয়া তার কার্যালয়ে প্রবশের সময় অনাকাঙ্খিত ঘটনার তীব্র নিন্দা জানান তারা।
 
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, বিগত কয়েক বৎসরের বিভিন্ন সময় বিশ্ববিদ্যালয়ে সংঘটিত ঘটনার বিচারহীনতা সংস্কৃতির ধারাবাহিকতার এ ঘটনা। একটি উচ্চ মতাসম্পন্ন তদন্ত কমিটির সুষ্ঠু তদন্ত সাপেে প্রকৃত অপরাধীদের যথাযথ শাস্তি নিশ্চিত করলে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি হবে না বলে মনে করেন ফোরামের শিকরা।
 
উল্লেখ্য, গত রোববার উপাচার্যের অপসারণ দাবিতে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক পরিষদের শিকরা উপাচার্য ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করতে গেলে ছাত্রলীগ তাদের ওপর হামলা করে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া