adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ড. জাফর ইকবালকে গোলাপমাখা চিঠি

hjj_81329ডেস্ক রিপোর্ট : সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিকদের উপর হামলার ঘটনায় মা চেয়ে বিশিষ্ট শিাবিদ ও লেখক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে সাধারণ শিার্থীরা একটি চিঠি দিয়েছে। আবেগঘন এই চিঠিটি সোমবার বিকালে অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল নিজেই  একটি টিভি চ্যানেলে পড়ে শোনান।  
চিঠিতে শিার্থীরা লিখেছেন, বিশ্ববিদ্যালয় জীবনে আপনারা ছিলেন এবং আছেন আমাদের অভিভাবক হিসেবে। বাড়ি থেকে বিশ্ববিদ্যালয়ে প্রথম প্রথম আসতে মন চাইতোনা। আর এখন তা হয়ে উঠেছে আমাদের দ্বিতীয় বাড়ি হিসেবে। আপনাদের মত শিকদের পেয়ে আমরা গর্বিত।

চিঠিতে ছাত্রলীগের হামলায় শিকরা আহত হওয়ার ঘটনায় সাধারণ শিার্থীরা নিজেদের ব্যর্থতা উল্লেখ করে মাও চাওয়া হয়।
গত রবিবার এ হামলার ঘটনায় আমরা লজ্জিত। কয়েকজন আপনাদের গায়ে হাত তুলেছিল, তখন আমরা আপনাদের পাশে দাঁড়াতে পারিনি। আপনারা আমাদের পিতা-মাতার সমতুল্য হলেও পারিনি আপনাদের সম্মান রা করতে। অথচ আপনাদের হাত ধরেই শাবিপ্রবি আজ বর্তমানে এ অবস্থানে এসেছে।
আপনাদের কারণেই আমরা বুক টান করে কথা বলতে পারি  ‘আমরা সাস্টিয়ান’। আপনাদের সঙ্গে দেখা হলে আমরা তাকাতে পারবোনা। মনের ভেতর অপরাধবোধ কাজ করবে। আমরা আন্তরিকভাবে দুঃখিত, আপনাদের প্রাপ্য সম্মানটুকু আমরা দিতে পারিনি, আমরা মাপ্রার্থী।
চিঠির সর্বশেষে লেখা ছিল সাধারণ শিার্থী, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।
একটি সাদা খামে পাঠানো চিঠির সঙ্গে অধ্যাপক জাফর ইকবালকে একটি গোলাপ ফুলও দেওয়া হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া