adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সৌদিতে আগুন: নিহতের সংখ্যা বেড়ে ১২

saudi arabia fire 2_81181_1আন্তর্জাতিক ডেস্ক : সৌদি আরবের আল-খোবার শহরে রাষ্ট্রীয় তেল কোম্পানির কর্মীদের আবাসিক ভবনে রবিবার অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১২ জনে দাঁড়িয়েছে। এতে আহত হয়েছেন অন্তত ২১৯ জন।

দেশটির বেসামরিক প্রতিরা বিভাগের প থেকে জানানো হয়েছে, আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হয়েছে। হতাহতদের মধ্যে বিভিন্ন দেশের নাগরিক থাকলেও তাদের পরিচয় নিশ্চিত করেনি মন্ত্রণালয়।

সরকারি কর্মকর্তাদের বরাত দিয়ে সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, প্রাথমিক তদন্তে দেখা গেছে রেডিয়াম রেসিডেন্সিয়াল কমপ্লেক্সের একটি ভবনের বেজমেন্ট থেকে আগুনের সূত্রপাত হয়। এখনো আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

কমপ্লেক্সটির কাছে বসবাস করা ইঞ্জিনিয়ার মোহাম্মদ সিদ্দিক জানিয়েছেন, সকাল ৬টার দিকে কমপ্লেক্সটি থেকে ধোঁয়া বেরুতে দেখেন তিনি। এরপর সেখানে অন্তত ৩০টি এ্যাম্বুলেন্স ও তিনটি হেলিকপ্টার দেখতে পান। কর্তৃপ জানিয়েছে, টাওয়ারটির নিকটস্থ ভবনগুলো থেকে বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়েছে। আগুন নেভাতে হেলিকপ্টার ব্যবহার করা হচ্ছে।

তেল কোম্পানি আরামকোর প থেকে বলা হয়েছে, রেডিয়াম রেসিডেন্সিয়াল কমপ্লেক্সটিতে আটটি ছয়তলা ভবন ও ৪৮৬টি ইউনিট রয়েছে। কমপ্লেক্সটি প্রতিষ্ঠানে কর্মরতদের থাকার জন্য ইজারা নেওয়া হয়েছে।
বিশ্বের সর্ববৃহৎ তেল কোম্পানি আরামকোতে ৭৭টি দেশের ৬১ হাজারেরও বেশি লোক কর্মরত রয়েছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া