adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘সরকারকে জনবিচ্ছিন্ন করতে কু-চক্রিমহল গ্যাস-বিদ্যুতের দাম বাড়াচ্ছে’

index 32_94697নিজস্ব প্রতিবেদক : সরকারের ভেতরে ঘাপটি মেরে লুকিয়ে থাকা কু-চক্রিমহল সরকারকে জনবিচ্ছিন্ন করতেই গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধি ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম লাগামহীনভাবে বাড়িয়ে চলছে বলে অভিযোগ করেছে আওয়ামী ওলামা লীগ।

সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ওলামা লীগের সিনিয়র সহ-সভাপতি ও গবেষণা পরিষদের চেয়ারম্যান হাফিজ মাওলানা মুহম্মদ আব্দুস সাত্তার, ওলামা লীগের সাধারণ সম্পাদক কাজি মাওলানা মুহম্মদ আবুল হাসান শেখ শরীয়তপুরী ও ওলামা লীগের সদস্য মাওলানা মুহম্মদ শহিদুল ইসলাম এ অভিযোগ করেন।

বিবৃতিতে ওলামা লীগ নেতৃবৃন্দ বলেন, সরকারের ভেতরে ঘাপটি মেরে লুকিয়ে থাকা কু-চক্রিমহল সরকারকে জনবিচ্ছিন্ন করতেই গ্যাস-বিদ্যুৎ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম লাগামহীনভাবে বাড়িয়ে চলছে। গোটা বিশ্বে যখন বিদ্যুৎ-গ্যাসের মূল্য কমিয়ে আনছে, ঠিক সেই মুহুর্তে গরীব জনগোষ্ঠীকে নির্মমভাবে আহত করার হীন চরিতার্থ করার উদ্দেশ্যে বঙ্গবন্ধুর সোনার বাংলায় একটি সিন্ডিকেট পরিকল্পিতভাবে সরকারকে সমালোচনার পাত্র অথবা জনগণের মুখোমুখি দাঁড় করাতে এমন হঠকারী সিদ্ধান্ত নিয়েছে।

তারা বলেন, পরিবহন সেক্টরের কতিপয় অসৎ কর্মকর্তা ভাড়া বৃদ্ধির পায়তারার অংশ হিসেবে সড়ক পথে প্রয়োজনের অতিরিক্ত বিলাসবহুল বাস সার্ভিস চালু করে রাতারাতি আঙ্গুল ফুলে কলাগাছে পরিণতি হওয়ার প্রতিযোগীতায় নেমেছে। আমাদের পাশ্ববর্তী রাষ্ট ভারতেও সড়ক পথে এতো বিলাসবহুল গাড়ি ভারতীয় সড়ক পরিবহন মন্ত্রণালয়ের অনুমোদন চাওয়ার পরও অনুমোদন দেয়া হয় নাই। কিন্তু দুঃখজনক হলেও সত্য, মতার পালা বদলে বাংলাদেশের সড়ক পরিবহন সেক্টর বরাবরই ভারাটিয়া আমলারা নিয়ন্ত্রণ করছে। এ বিষয়ে আমাদের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের দিন রাত পরিশ্রম করেও ভাড়াটিয়া সিন্ডিকেটকে কন্ট্রোল করতে পারছেনা।

তারা দেশ ও জনগণের সার্থে বাণিজ্য মন্ত্রী, অর্থমন্ত্রী এবং সড়ক পরিবহন মন্ত্রীকে বিষয়টি সরেজমিনে মনিটরিং করার জন্য অনুরোধ করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া