adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি আজ কী ঘোষণা দিবে?

11899862_985754088157380_1890332543613693020_nনিজস্ব প্রতিবেদক : গ্রাহক পর্যায়ে গ্যাস ও বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে আগামী কর্মসূচি এবং দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে অনুষ্ঠিত ২০ দলীয় জোটের বৈঠকে হরতাল কর্মসূচির ব্যাপারে মত দিয়েছেন জোট নেতারা।  আবার অনেকে হরতাল ছাড়া অন্য কোনো কর্মসূচি দেয়ার পে মত দিয়েছেন। আজ সোমবার এ বিষয়ে সংবাদ সম্মেলনে পরিষ্কার করবেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।
রোববার রাত পৌনে ৮টায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ঘণ্টাব্যাপী ২০ দলীয় জোটের বৈঠক সূত্রে এ কর্মসূচির ইঙ্গিত পাওয়া গেছে।  

বৈঠকে সভাপতিত্ব করেন জোট নেত্রী বেগম খালেদা জিয়া।  শুরুতেই জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান ও জোটের শরীক নেতা সদ্যপ্রয়াত কাজী জাফর আহমেদের রুহের মাগফেরাত কামনা করা হয়।
পরে সরকারের গ্যাস-বিদ্যুতের দাম বৃদ্ধির সিদ্ধান্তের প্রতিবাদে দেশব্যাপী হরতাল, বিােভ এবং লিফলেট বিতরণের মতো কর্মসূচি নিয়ে আলোচনা হয়।  তবে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। সোমবার বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান সংবাদ সম্মেলন করে কর্মসূচির ব্যাপারে বিস্তারিত জানাবেন।  তবে কখন ও কোথায় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে সে বিষয়ে কিছু জানাতে পারেনি।
এদিকে সরকার গ্রাহক পর্যায়ে গ্যাস ও বিদ্যুতের দাম বাড়িয়েছে, যা আগামী ১ সেপ্টেম্বর থেকে কার্যকর হবে।  বর্ধিত দামের বিরুদ্ধে অবস্থান নিয়েছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।  এরই মধ্যে বিএনপির প থেকে বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবিও জানানো হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া