adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মদিনায় বাংলাদেশি নারী হজযাত্রীর মৃত্যু

al_amin_253910017ডেস্ক রিপোর্ট : হজ পালনের উদ্দেশ্যে সৌদি আরব এসে মদিনায় মোছা. মারুফা শাহজাহান শায়লা (৩৭) নামে এক বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু হয়েছে। 
শনিবার (২৯ আগস্ট) স্থানীয় সময় সকাল ৭টার দিকে মদিনা হজ মিশনের সামনে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। তাৎক্ষণিক ভাবে হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।  
মদিনা বাংলাদেশ হজ মিশনের একটি সূত্র মৃত্যুর খবরটি নিশ্চিত করেছে। তার পাসপোর্ট নাম্বার বিই-০৬৫৭২৭১ ও হজ আইডি নাম্বার ৯৯৬৩২৭৮। 
গাইবান্ধা সদর উপজেলার পূর্বপাড়া গ্রামের শাহজাহান বাবুর স্ত্রী মারুফা শাহজাহান শায়লা সরকারি ব্যবস্থাপনায় হজব্রত পালনের উদ্দেশ্যে গত ১৯ আগষ্ট বাংলাদেশ বিমানের বিজি-৫০১৭ ফ্লাইটে সৌদি আরব আসেন। এ নিয়ে চলতি মৌসুমে বাংলাদেশ থেকে পবিত্র হজব্রত পালনের উদ্দেশ্যে সৌদি আরবে এসে মারা গেছেন আট বাংলাদেশি এর মধ্যে ৭ জন পুরুষ ও একজন নারী।
এদিকে শুক্রবার (২৮ আগস্ট) পর্যন্ত সৌদিয়া এবং বাংলাদেশ বিমানের ১০৮টি ফ্লাইটে ৪৩ হাজার ৮৭৫ জন বাংলাদেশি হজ পালনের উদ্দেশ্যে সৌদি এসে পৌঁছান। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ২ হাজার ৩৮৪ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৪১ হাজার ৪৯১ জন।
এ বছর সরকারি এবং বেসরকারি ব্যবস্থাপনায় মোট ১লাখ ১ হাজার ৭৫৮জন বাংলাদেশির হজ পালনের কথা রয়েছে। আগামী ২২ সেপ্টেম্বর (চাঁদ দেখা সাপেক্ষে) পবিত্র হজ অনুষ্ঠিত হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া