adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৬ ওভার, ৬ মেডেন, ৪ উইকেট!

patel1440756560স্পোর্টস ডেস্ক : বোলিং ফিগারটা একবার দেখুন, চোখ কপালে উঠে যেতে পারে। ৬-৬-০-৪। ঠিকই দেখছেন, ৬ ওভারে কোনো রান না-দিয়ে ৬ মেডেনসহ ৪ উইকেট! অবিশ্বাস্য লাগছে তাই না? অবিশ্বাস্য এই কাজটি করেছেন ভারতীয় স্পিনার অর প্যাটেল। তবে কোনো আন্তর্জাতিক ম্যাচে নয়, দণি আফ্রিকা ‘এ’ দলের বিপে ভারত ‘এ’ দলের চার দিনের আনঅফিসিয়াল টেস্টে।
 
অর প্যাটেলের অতিমানবীয় এই বোলিংয়ে দণি আফ্রিকা ‘এ’ দলের দ্বিতীয় ইনিংস গুটিয়ে যায় মাত্র ৭৬ রানে। ম্যাচটিও ইনিংস ও ৮১ রানে জিতে নিয়েছে ভারত ‘এ’ দল। দুই ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়েও গেছে তারা।
 
ভারতের কৃষ্ণগিরি স্টেডিয়ামে প্রথম ইনিংসে ২৬০ রানে অলআউট হয় দণি আফ্রিকা। জবাবে তৃতীয় দিন শেষে প্রথম ইনিংসে ভারতের সংগ্রহ ছিল ৮ উইকেটে ৪১৭ রান। শুক্রবার চতুর্থ ও শেষ দিনে আর ব্যাটিংয়ে না-নেমে ইনিংস ঘোষণা করে ভারতীয়রা। ১৫৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করতে নেমেই বিপাকে পড়ে দণি আফ্রিকা। ১ রানেই প্রথম উইকেট হারায় তারা। সফরকারীদের প্রথম উইকেটটিই নেন অর। রেজা হেনড্রিকসকে বোল্ড করে সাজঘরে ফেরান এই বাঁহাতি স্পিনার।
 
এরপর এক পর্যায়ে ৪৮ রানেই ৬ উইকেট হারিয়ে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে সফরকারীরা। সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা। অরের ঘূর্ণিতে ৩১.৪ ওভারে তাদের দ্বিতীয় ইনিংস গুটিয়ে যায় মাত্র ৭৬ রানে। ফলে ইনিংস ও ৮১ রানের জয় পায় স্বাগতিকরা। ৬ ওভারে কোনো রান না-দিয়ে ৬ মেডেনসহ ৪ উইকেট নেন অর। হেনড্রিকসের পর তেম্বা বাভুমা, ডেন ভিলাস ও ডেন পিয়েডের উইকেট নেন অর।
 
এর আগে প্রথম ইনিংসে ৯২ রানে ৫ উইকেট নিয়েছিলেন অর। অর্থাৎ ম্যাচে ৯২ রানে ৯ উইকেট নিয়েছেন এই বাঁহাতি স্পিনার। ভারতের প্রথম ইনিংসে ব্যাট হাতে ৬৯ রানের অপরাজিত ইনিংসও খেলেছিলেন তিনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া