adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘সবই আগস্টের আবেগ, মহাজোট ভাঙ্গবে না – ইনু মিয়ারও কিছু হইব না’

suronjit_80812নিজস্ব প্রতিবেদক : আগস্ট মাসের আবেগের কারণেই বর্তমানে আওয়ামী লীগ-জাসদের আলোচনা হচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।
শুক্রবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।
সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, জাসদ ও আওয়ামী লীগ নিয়ে যেটা লেগেছে, এটা দলের মধ্যে কয়জন মানুষ দ্বারা? আমি আসল কথা বলে দিই- এটা আওয়ামী লীগের আগস্ট মাসের আবেগ। এটার জন্য মহাজোট ভাঙ্গবে না। ইনু মিয়ারও কিছু হইব না। এটাকে আগস্টের আবেগ ছাড়া আমি কিছুই দেখছি না।

তিনি বলেন, “জাসদ নিয়ে এখন যেই বিতর্ক চলছে তা অনভিপ্রেত, অপ্রাসঙ্গিক ও অরাজনৈতিক। জাসদের ইতিহাস আমরা জানি, আমাদের ইতিহাসও সবাই জানে। ইতিহাস জেনেই আমরা তাদের সঙ্গে জোট করেছি।
এসময় তিনি বলেন, মিডিয়া ও আমাদের দলের নেতাকর্মীদের বলব, রাবারের মতো টেনে এটাকে আর বড় করবেন না।
জঙ্গীবাদ বিরোধী ও গণতান্ত্রিক আন্দোলনের জন্য জাসদের সঙ্গে তার দলের এখনকার এই মেলবন্ধন বলে মন্তব্য করেন এই আওয়ামী লীগ নেতা বলেন, কে কোথায় কখন কী করল, তা নিয়ে ভাবলে চলবে! আমাদের সামনের দিকে এগোতে হবে।

ডবদ্যুতের দাম পুর্নবিন্যাসের বিষয় ‘পুনর্বিবেচনার’ আহ্বান জানিয়ে সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, আন্তর্জাতিক বাজারে দাম বাড়লে বাড়াবেন আর দাম কমলে কমাবেন না, এটা ন্যায়-নীতি বিরুদ্ধ। এটা হতে পারে না। এক দেশে দুই নীতি চলতে পারে না।

তিনি বলেন, দাম যদি বাড়ে তাহলে ভোক্তারা সরকারকে সহযোগিতা করবেন। আর সরকারকেও যখন-তখন দাম না বাড়িয়ে ভোক্তাদের সহযোগিতা করা উচিত। এটা মাথায় রেখে বিদ্যুতের দাম কিষ্ণিৎ হলেও কমানো উচিত।

শেখ হাসিনাকে নিয়ে নানা রকম ষড়যন্ত্রের যে বক্তৃতা আওয়ামী লীগের নেতারা করছেন সেটাকে উড়িয়ে দিয়ে দলের এই উপদেষ্টা পরিষদ সদস্য বলেন, আশির দশকের রাজনীতি এখন আর চলে না। শেখ হাসিনা একজন অদম্য-সাহসী মহিলা, এই সমস্ত কথা বলে লাভ নাই। তারপরেও আমাদের মধ্যে কেউ কেউ এ ধরনের কথা বলে সিমপ্যাথি পেতে চায়। এতে মানুষ ভয়ও পায়। দেশ এখন স্থিতিশীল আছে। তাই এ ধরণের কথা না বলে সামনে এগোতে হবে।

এসময় তিনি বলেন, দেশে রাজনৈতিক স্থিতিশীলতার কারণেই আওয়ামী লীগ সমর্খকরা বার কাউন্সিল নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে।

সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, বিএনপি হারলেও বিভিন্ন নির্বাচনে বরাবরের মতো কারচুপির অভিযোগ না করে ফলাফল মেনে নেওয়ায় বিষয়টি রাজনীতির ইতিবাচক দিক।

আলোচনা সভার সভাপতি ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম বলেন, “গ্যাসের দাম হয়তো বাড়তে পারে কিন্তু বিদ্যুতের দাম তো বাড়ার কথা না। প্রত্যেক ইউনিট ১৮ পয়সা বাড়লে ইন্ডাস্ট্রির ওপর আগ্রহ বাড়বে না, আমদানির উপর নির্ভরশীল হয়ে পড়বে বাংলাদেশ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া