adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লিওনেল মেসি আবারো বর্ষসেরা ফুটবলার

messi_80779স্পোর্টস ডেস্ক : টানা দুই বছর জিততে পারেননি ফিফা বর্ষসেরার পুরস্কার। দুবারই তাকে দর্শক বানিয়ে পুরস্কার জিতেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। গত তিনবার ইউরোপের বর্ষসেরার মুকুট গেছে তিনজনের দখলে। আবারও রাজত্ব ফিরে পাওয়ার ইঙ্গিত দিলেন আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেল মেসি। উয়েফা বর্ষসেরা হওয়াই তার প্রমাণ।
বৃহস্পতিবার মোনাকোতে চ্যাম্পিয়নস লিগের ড্র অনুষ্ঠানে মেসির হাতে তুলে দেওয়া হলো ইউরোপের বর্ষসেরা পুরস্কারের ট্রফি।

পুরস্কার পাওয়ার তালিকায় সেরা তিনজনের মধ্যে দুজনই ছিলেন বার্সেলোনার। তবে লড়াইটা হয়েছে রিয়াল মাদ্রিদ বনাম বার্সার মধ্যে। আজ দর্শক আসনে পর পর তিন সারিতে বসেছিলেন সংপ্তি তালিকার তিনজন। সবার সামনে লুইস সুয়ারেজ। মাঝখানে ক্রিশ্চিয়ানো রোনালদো। তার পেছনেই মেসি। মাঝখানের জায়গাটি ঠিকই থাকল। পেছন থেকে উঠে এসে সেরা ফুটবলারের পুরস্কারটা তুললেন মেসিই। সুয়ারেজ হয়েছেন তৃতীয়।
২০১১ সালের পর চার বছর অপো শেষে আবারও ইউরোপ সেরা হলেন মেসি। ব্যালন ডি’অর আর ফিফা বর্ষসেরা একীভূত হওয়ায় সেই বছরই প্রথম চালু করা হয় উয়েফা বর্ষসেরার নতুন পুরস্কার। এর পর আন্দ্রেস ইনিয়েস্তা, ফ্রাঙ্ক রিবেরির পরগতবার এই পুরস্কার জিতেছেন রোনালদো।

এই পুরস্কারই অবশ্য আসল নয়। ফুটবলারদের সবচেয়ে বড় ব্যক্তিগত পুরস্কার ফিফা ব্যালন ডি’অর। সেটি ঘোষণা করা হবে আগামী বছরের শুরুতে। তবে গতবার বার্সাকে ঐতিহাসিক ট্রেবল জেতানো মেসি পঞ্চমবারের মতো ফিফা বর্ষসেরাও হতে যাচ্ছেন, এমনটা ভাবা স্বাভাবিকই।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া