adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘বঙ্গবন্ধুকে খুনের পরিকল্পনা ও মদদদাতাদের খবর আছে’

maya_80824নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধুকে খুনের পরিকল্পনা ও মদদদাতাদের বিচার করা হবে বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

শুক্রবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ৩০ আগস্ট বিকাল তিনটায় শোকর‌্যালি সফল করতে আয়োজিত বর্ধিত সভায় তিনি এ মন্তব্য করেন।
মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডে যারা সরাসরি জড়িত ছিল তাদের বিচার হয়েছে। এখন বঙ্গবন্ধুকে খুনের পরিকল্পনাকারী ও মদদদাতাদের বিচার করা হবে। তাদের আইনের কাঠগড়ায় আনতেই হবে।
তিনি বলেন, ষড়যন্ত্রকারীরা এখন ষড়যন্ত্র করছে। খালেদা জিয়ার ডানে-বামে এখন কেউ নেই, শুধু ষড়যন্ত্রকারীরা ছাড়া। এই ষড়যন্ত্র শুরু হয়েছিল ৭০ সালের নির্বাচন থেকে। সেই ষড়যন্ত্রের অংশ ১৯৭০, ৭১, ৭৫, ২০০৪, ২০০৫ সাল। এটাকে আলাদা করে দেখার কোনো সুযোগ নেই। তাই ষড়যন্ত্র যেখানেই হোক আমরা মোকবেলা করব। এর উচিত জবাব দেবো। এরা ইতিহাসের আঁস্তাকুড়ে নিপ্তি হয়েছে। এদের নাম নিতে মানুষের এখন ঘৃণা হয়। কান্নাকাটি আর ইমোশন দিয়ে রাজনীতি হয় না। রাজনীতি করতে হলে আন্দোলন সংগ্রাম করতে হয়।

বার কাউন্সিল নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদের জয় প্রসঙ্গে মন্ত্রী বলেন, খালেদা জিয়া এবার আপনার খবর আছে। বার কাউন্সিলে আপনারা মতায় থেকে আইনের শাসন প্রতিষ্ঠায় অনেক ষড়যন্ত্র করেছেন। বিএনপি বিভিন্নভাবে বার কাউন্সিলকে ব্যবহার করেছে। কিন্তু এখন আর সেই সুযোগ পাবেন না। এটা একটা ঐতিহাসিক বিজয়। এ বিজয়ের জন্য আমাদের খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম অনেক কাজ করেছেন।

মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, সম্প্রতি বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে নাশকতার অভিযোগে একটি মামলায় চার্জশিট দেয়া হয়েছে। এ মামলা কোনো প্রতিহিংসার নয়। যারা অপরাধ সংগঠন করে ও যারা নির্দেশ দেয় তারা সমান অপরাধী। সে দেশে-বিদেশে যেকোনো জায়গায় বসে এই নির্দেশনা দিতে পারে। অপরাধ সংগঠনের জন্য অর্থ যোগান দিতে পারে। তারা সবাই সমান অপরাধী। তাদের কাউকে ছাড় দেয়া হবে না। সবাইকে বিচারের কাঠগড়ায় দাঁড় করানো হবে।


নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন নগরের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মো. সেলিম, আওলাদ হোসেন, সহ-সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, মুকুল চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল হক সবুজ প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া