adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের উত্থান, লেনদেন পতন

2015_08_26_19_04_58_Q6HmOrKo75uhUN5utlCU7P8HpBRrBI_originalনিজস্ব প্রতিবেদক : দেশের দুই পুঁজিবাজারে বুধবার সূচকের উত্থান ধারা থাকলেও লেনদেনে পতন হয়েছে।
 বুধবার দিন শেষে দেশের প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৪ হাজার ৮০৫ পয়েন্টে অবস্থান করছে; আগের দিনের চেয়ে যা ১২ পয়েন্ট বেশি। ডিএসইএস শরীয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে ১ হাজার ১৮৩ পয়েন্টে এবং ডিএস ৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে ১ হাজার ৮৩৭ পয়েন্টে দাঁড়িয়েছে। 
 ডিএসইতে লেনদেন হয়েছে ৪৩১ কোটি ৭৫ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট; যা আগের দিনের চেয়ে ২৫ কোটি টাকা কম। মঙ্গলবার লেনদেন হয়েছিল ৪৫৬ কোটি ৫৪ লাখ টাকা। বুধবার ডিএসইতে ৩১৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে ১৬০টির দাম বেড়েছে, কমেছে ১০৬টির আর অপরিবর্তিত আছে ৫৩টি প্রতিষ্ঠানের শেয়ার দর।
 অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক ২১ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৯৬২ পয়েন্টে অবস্থান করছে। সিএসই৫০ সূচক ২ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭৫ পয়েন্টে, সিএসই৩০ সূচক ২৪ পয়েন্ট বেড়ে ১২ হাজার ৪৫২ পয়েন্টে, সিএএসপিআই সূচক ৩৬ পয়েন্ট বেড়ে ১৪ হাজার ৭১৯ পয়েন্টে এবং সিএসআই শরীয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে ১ হাজার ৪৪ পয়েন্টে দাঁড়িয়েছে।
 এদিন সিএসইতে মোট ২৪৬টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে বেড়েছে ১২২টির, কমেছে ৮০টির আর অপরিবর্তিত আছে ৪৪টি কোম্পানির শেয়ার দর। সিএসইতে লেনদেন হয়েছে ২৭ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া