adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরঞ্জামসহ আরাকান আর্মির সহযোগী আটক

full_1845499568_1440649111ডেস্ক রিপোর্ট : রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলা থেকে অং ইউ ইয়াই রাখাইন (২৫) নামের এক যুবককে আটক করেছে পুলিশ। তিনি মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী গোষ্ঠী আরাকান আর্মির (এ. এ) সহযোগী বলে পুলিশ জানিয়েছে।
পুলিশ জানায়, বুধবার রাতে তাকে আটক করা হয়। তার কাছ থেকে তিনটি আরাকান আর্মির পোশাক, আরাকান আর্মির পোশাক তৈরির ৩০ গজ কাপড়, তিনটি ল্যাপটপ ও তিনটি ক্যামেরা পাওয়া গেছে।

রাজস্থলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওহিদুল্লাহর ভাষ্য, প্রাথমিক জিজ্ঞাসাবাদে অং ইউ স্বীকার করেছেন যে তিনি আরাকান আর্মির  সহযোগী। তার বাড়ি আরাকানে। গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়েছে।

গতকাল বুধবার সকালে বান্দরবানের থানচির দুর্গম পাহাড়ি এলাকায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সীমান্তচৌকি (বিওপি) ও টহল দলের ওপর গুলি ছুড়েছে মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী। মিয়ানমার সীমান্তবর্তী থানচির বড়মদক এলাকায় এ ঘটনা ঘটে। হামলার পর সন্ত্রাসীদের প্রতিহত করতে থানচি সীমান্তে অতিরিক্ত বিজিবি ও সেনাসদস্য পাঠানো হয়।

গত রাতে গণমাধ্যমে পাঠানো বিজিবির বিজ্ঞপ্তিতে জানানো হয়, আক্রান্ত হওয়ার পর বিওপি ও টহল দলকে সহায়তার জন্য সেনাবাহিনী ছাড়াও বিমানবাহিনীর এফ-৭ বিমান থানচির দুর্গম ওই এলাকায় টহল দিয়েছে। সেখানে বিজিবি ও সেনাবাহিনীর সমন্বিত অভিযান শুরু করা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া