adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পুঁজিবাজারকে শক্তিশালী করতে কাজ করবে ব্রোকারস অ্যাসোসিয়েশন

full_1724429409_1440645992নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজার শক্তিশালী করতে কাজ করবে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ব্রোকারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ। 

একইসঙ্গে বিনিয়োগকারীদের সচেতন করতে প্রতিষ্ঠানগুলোর ঢাকা অফিস, জেলা ও বিভাগীয় শহরে সচেতনতামূলক কর্মসূচিও গ্রহণ করবে সংগঠনটি।
বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কার্যালয়ে সংগঠনটির অনুষ্ঠানিক যাত্রা উপলে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান সংগঠনটির আহবায়ক আহসানুল ইসলাম টিটু।

সংবাদ সম্মলনে উপস্থিত ছিলেন ডিএসইর সাবেক সভাপতি ও অ্যাসোসিয়েশনের সদস্য আব্দুল হক, সাবেক পরিচালক ও অ্যাসোসিয়েশনের সদস্য মিনহাজ মান্নান ইমন, শাহেদ আব্দুল খালেক, খুজিস্থা নূর-ই-নাহরীন, সদস্য ডা. জহিরুল ইসলাম এবং মাহবুবুর রহমান।

সংবাদ সম্মেলনে আহসানুল ইসলাম টিটু বলেন, ডিএসইকে ভাল সার্ভিস দিতে ও বিনিয়োগকারীদের সচেতন করতে ব্রোকারস অ্যাসোসিয়েশনকে আরও শক্তিশালী করা দরকার। সংগঠনটির সমতা বাড়ানো দরকার। বাড়ানো গেলে শিামূলক প্রোগ্রাম ও কমপ্লায়েন্স প্রোগ্রাম করা সম্ভব হবে। এতে সদস্যরা ভালোভাবে তাদের দায়িত্ব পালন করতে পারবেন।

তিনি বলেন, আমাদের বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সঙ্গে আলোচনা হয়েছে। সেই আলোচনার মাধ্যমে আমরা সংস্থাটির সহযোগিতা চেয়েছি। যাতে আমাদের যে দায়িত্ব তা পালন করতে পারি। বিএসইসি আমাদের পরামর্শগুলো গুরুত্ব সহকারে বিবেচনার আশ্বাসও দিয়েছে।

ডিএসই ব্রোকারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এর অন্য পরিচালকরা হলেন- কাজী ফিরোজ রশিদ, মোহাম্মদ মিজানুর রহমান খান, হানিফ ভূঁইয়া, শরিফ আতাউর রহমান, মোস্তাক আহমেদ সিদ্দিকী, এম মোয়াজ্জেম হোসেন, এএস শহীদুল হক বুলবুল ও খাজা আরিফ আহমেদ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া