adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ.আফ্রিকার সিরিজ জয়

South_Africa1440615845স্পোর্টস ডেস্ক : ২০১৫ বিশ্বকাপে অন্যতম ফেভারিট ছিল দণি আফ্রিকা। কিন্তু নিউজিল্যান্ডের কাছে হেরে সেমিফাইনাল থেকে বিদায় নিতে হয় তাদের। বিশ্বকাপে হারের পর চলতি মাসে ঘরের মাঠে নিউজিল্যান্ডকে পায় প্রোটিয়ারা। প্রথম ওয়ানডেতে জয় তুলে নিয়ে বিশ্বকাপে হারের প্রতিশোধ কিছুটা নিয়ে রাখে। কিন্তু দ্বিতীয় ওয়ানডেতে হেরে উল্টো সিরিজ হারের শঙ্কায় পড়ে যায় চোকার্স খ্যাত দণি আফ্রিকা। তবে তৃতীয় ওয়ানডেতে সফরকারী নিউজিল্যান্ডকে ৬২ রানের বড় ব্যবধানে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিয়ে প্রতিশোধ নেয় স্বাগতিক দণি আফ্রিকা।
 
টস জিতে ব্যাট করতে নেমে অধিনায়ক এবি ডি ভিলিয়ার্সের ৬৪, মরনে ফন উইকের ৫৮, হাশিম আমলার ৪৪ ও ফারহান বেহারদিয়েনের ৪০ রানে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৮৩ রান সংগ্রহ করে দণি আফ্রিকা। বল হাতে নিউজিল্যান্ডের বেন হুইলার ৩টি উইকেট নেন। ২টি উইকেট নেন গ্রান্ট এলিয়ট।
 
২৮৪ রানের জয়ের ল্েয ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি কিউইরা। ১৮ রানেই মার্টিন গাপটিলের (১০) উইকেটটি হারায় তারা। দ্বিতীয় উইকেট জুটিতে টম লাথাম ও কেন উইলিয়ামসন মিলে দলীয় স্কোরকে ১০২ রান পর্যন্ত টেনে নেন। এরপর আউট হন উইলিয়ামসন (৩৯)। ১৪১ রানের মাথায় রানআউটে কাটা পড়েন টম লাথাম (৫৪)। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে সফরকারীরা। শেষ পর্যন্ত ৪৯.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২২১ রানের বেশি করতে পারেনি নিউজিল্যান্ড।
বল হাতে দণি আফ্রিকার ডেভিড ওয়াইসি ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন কাগিসো রাবাদা ও ইমরান তাহির।
ম্যাচসেরা নির্বাচিত হন ডি ভিলিয়ার্স। আর সিরিজ সেরা হন হাশিম আমলা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া