adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আরবিতে হচ্ছে ঐশ্বরিয়ার ‘জাজবা’

1440672603Jajba-MTnews24বিনোদন ডেস্ক : দীর্ঘদিন পর ‘জাজবা’ সিনেমার মাধ্যমে রূপালীপর্দা ফিরেছেন ঐশ্বরিয়া রায়। বিয়ের পর এটাই তার প্রথম ছবি। আর তার ফেরাটাও রঙিন দুনিয়ায় একটু আলোচিত হবেই!

এদিকে নতুন ছবি মুক্তির আগেই বেশ আলোচনা তৈরি হয়েছে ‘জাজবা’ নিয়ে। ছবিটি আরবি ভাষায় ডাবিং হচ্ছে। যা ঐশ্বরিয়ার জন্য সুখবরই বটে।

নির্মাতা সঞ্জয় জানিয়েছেন, শুধু হিন্দি বা আরবি নয়, আরবি ভাষাসহ পৃথিবীর আরো অনেক ভাষাতে ডাবিং হচ্ছে ‘জাজবা’!

জানা গেছে, চলতি বছরের ৬৮ তম কান চলচ্চিত্র উৎসবে ফাস্টলুক প্রদর্শন হয় সঞ্জয় গুপ্তের ছবি ‘জাজবা’। ছবি প্রদর্শনীতে নির্মাতাসহ ঐশ্বরিয়াও হাজির হয়েছিলেন ফ্রান্সের পুরনো শহর কানে।

ছবিটি সেখানে প্রদর্শনের পরই ভারতীয়দের জন্য সিনেমা হলে মুক্তির কথা ভাবেন নির্মাতা, এবং সে অনুযায়ি কাজও করতে থাকেন তিনি। ভারতীয়দের প্রদর্শনযোগ্য করতে ‘জাজবা’ ছবিটিতে গানসহ কিছু কাহিনীরও পুনর্নিমাণ করেন তিনি।

সম্প্রতি প্রচারণার কাজেও নেমে গেছে ঐশ্বরিয়াসহ ছবিটির বিভিন্ন কলাকূশলীরা। পোস্টার, টিজার আর ট্রেলারে ইতিমধ্যে ছবিটি যতটা না আগ্রহের সৃষ্টি করেছে, তারচেয়ে মানুষের দ্বিগুন আগ্রহ ঐশ্বারিয়ার ছবিতে ফেরাকে কেন্দ্র করে। ফলে ঐশ্বরিয়াকে পুঁজি করেই চলছে সঞ্জয় গুপ্তের প্রচার-প্রচারণা!এরমধ্যে বিভিন্ন চমকও দিচ্ছেন নির্মাতা।

নির্মাতা বললেন ‘জাজবা’ ছবিটি বিভিন্ন আন্তর্জাতিক ভাষা ভাষি মানুষের কাছে পৌঁছানোর জন্য কাজ করছেন ‘জাজবা’ টিম। আরবিসহ বিশ্বের একাদিক ভাষায় ডাবিং হচ্ছে ‘জাজবা’। দক্ষিণ আমেরিকান ভাষা, পর্তুগাল, স্পেন ভাষাতেও হচ্ছে জাজবার ডাবিং।

উল্লেখ্য, বিশ্বে ভারতীয় সিনেমার মোটামুটি বিশাল একটা বাজার তৈরি করা আছে মিডল ইস্টের আরব আমিরাতে। সেখানের ভাষা যেহেতু আরবি, ফলে নির্মাতা হয়তো সে বিষয়টি মাথায় রেখেই আরবিকে প্রাধান্য দিলেন। আসছে অক্টোবরে ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে একযুগে মুক্তি পাওয়ার কথা রয়েছে ছবিটি। ঐশ্বরিয়া ছাড়াও ‘জাজবা’-তে অভিনয় করেছেন ইরফান খান ও জ্যাকিশ্রফ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া