adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দাউদ ইব্রাহিমকে ঘায়েল করতে মাঠে নেমেছে ভারত

Dawood-Ibrahim-thereport24আন্তর্জাতিক ডেস্ক : ভারতের সংঘবদ্ধ অপরাধীদের সিন্ডিকেট 'ডি-কোম্পানি'র নেতা আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমকে ঘায়েল করতে নতুন পরিকল্পনা নিয়েছে ভারত।
দাউদ ইব্রাহিম ও তার সিন্ডিকেট ‘ডি-কোম্পানি’র মালিকানাধীন সম্পত্তিগুলো বাজেয়াপ্ত করে তাকে দুর্বল করা হবে বলে দেশটির জাতীয় নিরাপত্তা উপদেষ্টা (এনএসএ) অজিত দোভাল জানিয়েছেন।
ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইন্টেলিজেন্স ব্যুরো (আইবি) ও ভারতীয় গোয়েন্দা সংস্থা রিসার্চ এ্যান্ড অ্যানালাইসিস উইং ‘র’ এরই মধ্যে দাউদের সম্পদ চিহ্নিত করেছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
দাউদের বেশির ভাগ সম্পত্তি রয়েছে দুবাই ও আফ্রিকায়। তবে সেসব সম্পদ তার নিজের নামে নয়। বেশ কিছু সম্পদ রয়েছে দাউদের ছেলে ও মেয়ের নামে।
দোভালের তালিকা অনুযায়ী দুবাইয়ের ওয়েসিস অয়েল, লিউব এলসিসি ও আল-নূর ডায়মন্ডস দাউদের মালিকানাধীন। এছাড়া ডলফিন কনস্ট্রাকশন ও কিং ভিডিও’র মালিকও দাউদ।
পাকিস্তানেও দাউদের নয়টি বাড়ি রয়েছে বলে সম্প্রতি জানা গেছে।
এদিকে, আল-কায়েদার সঙ্গে দাউদের যোগাযোগ থাকার প্রমাণ ভারতের হাতে এসেছে বলে জানা গেছে। ২০০৩ সালে আল-কায়েদার সঙ্গে দাউদের যোগাযোগের কথা জেনে তাকে সন্ত্রাসবাদী হিসেবে চিহ্নিত করে যুক্তরাষ্ট্র।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া