adv
২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

যৌন হয়রানির মামলা ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে

Untitled-1 (1)ডেস্ক রিপোর্ট : যৌন হয়রানির অভিযোগে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ছয় জনের বিরুদ্ধে মামলা করেছেন এক ছাত্রী। এ ছাড়া ওই ছাত্রী তাদের হাতে যৌন নির্যাতনের আশঙ্কায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ছেড়ে চলে গেছেন বলেও অভিযোগ পাওয়া গেছে।
বেরোবি ও মামলা সূত্রে জানা গেছে, মামলার বাদী ওই ছাত্রী বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষে পড়েন। পরিসংখ্যান বিভাগের প্রথম বর্ষের ছাত্র ও ছাত্রলীগ নেতা শুভ বেশ কিছু দিন ধরে তাকে উত্যক্ত করে আসছিল। 
এক পর্যায়ে সে ওই ছাত্রীকে প্রেমের প্রস্তাব দেয়। কিন্তু তিনি তা প্রত্যাখ্যান করলে শুভ আরও প্তি হয়ে উঠে। এরই জের ধরে তিনদিন আগে শুভ ও ছাত্রলীগের বেশ কয়েকজন নেতা ওই ছাত্রীকে এসিড নিেেপর হুমকি দেয়। তাতেও প্রেমের সাড়া নে পেয়ে সোমবার সন্ধ্যায় ছাত্রলীগের বেশ কয়েকজন নেতাকর্মী এসিডের বোতল নিয়ে তাকে আশাকে ঝলসে দেয়ার হুমকি দেয়।
এ ঘটনায় মঙ্গলবার সকালে বেরোবির ওই ছাত্রী কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করেন। মামলার আসামিরা হলেন— বেরোবি ছাত্রলীগের সভাপতি মেহেদি হাসান শিশির, সাধারণ সম্পাদক মোস্তফা হাসান মাহামুদ, ছাত্রলীগ নেতা শুভ, অরিফুল ইসলাম, আদনান অলী ও শামিম। মামলা করার পরপরই প্রথম বর্ষের ওই ছাত্রী ক্যাম্পাস ছেড়ে তার বাবার সঙ্গে বাড়ি পঞ্চগড়ে চলে যান।
বেরোবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোস্তফা হাসান মাহামুদ যৌন হয়রানির বিষয়টি ভিত্তিহীন দাবি করে বলেন, বেরোবি ছাত্রলীগের বহিষ্কৃত নেতা হাদি নিজের অপকর্ম ঢাকার জন্য এসব করছে। তিনি এ ব্যাপারে প্রশাসনের হস্তপে কামনা করেন।
কোতয়ালী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) আব্দুল অজিজ বলেন, মামালা নেওয়া হয়েছে। এখন বিষয়টি তদন্ত করে দেখা হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া