adv
২রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

আরকান আর্মির সঙ্গে গোলাগুলি – এক বিজিবি সদস্য আহত

2015_08_26_12_26_21_oYMdZkpZq1s2eFKMAbZrp2tld0TquO_originalডেস্ক রিপোর্ট : থানছি উপজেলার দুর্গম রোমাক্রী ইউনিয়নের বড় মদক এলাকায় বিজিবির সঙ্গে মিয়ানমারের আরাকান লিবারেশন পার্টির (এএলপি) আরকান আর্মির গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে বিজিবি সদস্য নায়েক জাকির আহত হয়েছেন। 

বুধবার বেলা সাড়ে ১১টা থেকে থেমে থেমে এ গোলাগুলি চলছে। এ ঘটনার পরিপ্রেক্ষিতে বিজিবিকে সতর্কাবস্থানে রাখা হয়েছে।

বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, ঘটনাস্থল থেকে নায়েক জাকিরকে উদ্ধার করা হয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাকে চট্টগ্রামে আনা হচ্ছে। দুটি হেলিকপ্টারে সেনা সদস্য পাঠানো হচ্ছে। বিচ্ছিন্নতাবাদীদের সিলগালা না করা পর্যন্ত অপারেশন চলবে।

থানছি উপজেলা চেয়ারম্যান ক্যা হ্লা চিং মারমা ও সদর ইউপি চেয়ারম্যান মাংসার হেডম্যান জানান, গত সপ্তাহে মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী আরকান বাহিনীরা সন্ত্রাসী কাজে ব্যবহারের জন্য বান্দরবান থেকে ১০/১৫টি ঘোড়া বড় মদক নেয়ার সময় তিন্দু বিজিবি ক্যাম্পের সদস্যরা আটক করে। ঘোড়া আটকের ঘটনার জের ধরে বুধবার সকালে মিয়ানমার বিচ্ছিন্নতাবাদী এএলপি ও আরকান আর্মির সদস্যরা সংঘবদ্ধ হয়ে বড় মদক বিজিবি ক্যাম্পে ঘেরাও করে কয়েক রাউন্ড গুলি ছুড়লে বিজিবির সদস্যরা পাল্টা গুলি চালায়। এতে বিজিবি সদস্য নায়েক জাকির আহত হয়।

বিজিবির চট্টগ্রাম দক্ষিণ পূর্ব রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগ্রেডিয়ার জেনারেল হাবিবুল করিম সাংবাদিকদের জানিয়েছেন, পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে। বিজিবি সতর্ক অবস্থায় রয়েছে।

রেমাক্রী ইউপি চেয়ারম্যান মালিরাম ত্রিপুরা জানান, বড় মদক বাজারে দোকান-পাট ব্যবসা-প্রতিষ্ঠান বন্ধ রেখে স্থানীয়রা নিরাপদ জায়গায় আশ্রয় নেয়ার খবর পাওয়া গেছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া