adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘রানা প্লাজা’ নিষেধাজ্ঞায় হতাশ নন পরী মনি

full_1056929732_1440426861বিনোদন রিপোর্ট : এইতো কিছুদিন আগেই চলচ্চিত্র ‘রানা প্লাজা’ মুক্তির সংবাদ নিয়ে মিডিয়ার সামনে হাজির হয়েছিলেন পরী মনি। কেঁদেছিলেন মুক্তির আনন্দে। রানা প্লাজা ধসের ঘটনাকে কেন্দ্র করে বহুল আলোচিত গার্মেন্টস কর্মী রেশমার চরিত্রে অভিনয় করতে পেরে পরী মনিও ছিলেন গর্বিত। 

কিন্তু শেষ সময়ে এসে চলচ্চিত্রটির প্রদর্শনী ও সম্প্রচারে ছয় মাসের নিষেধাজ্ঞা আরোপ করেছেন হাইকোর্ট। একই সঙ্গে চলচ্চিত্রটির সেন্সর সার্টিফিকেটের কার্যকারিতাও স্থগিত করা হয়েছে। সাইমন ও পরী মণি অভিনীত চলচ্চিত্রটির ওপর নতুন এই নিষেধাজ্ঞার ব্যাপারে নিজেদের প্রতিক্রিয়া জানিয়েছেন।

ছবির পরিচালক নজরুল ইসলাম খান বলেন, ‘যখন ভালো ছবি না হওয়ার অভিযোগ উঠেছে, তখন আমরা ভালো একটা বিষয় নিয়ে চলচ্চিত্র নির্মাণ করেছি। ছবির গল্পে আমরা এ রকম কিছু রেখেছি, যাতে জনসচেতনতা বাড়বে। গার্মেন্টসকর্মীরাও সচেতন হতে পারবে এবং অনেক কিছু শিখতেও পারবে। এটাই ছিল আমাদের ছবির মূল ল্য। কিন্তু এতদিন সেন্সরে ছবিটি আটকে থাকল আর এখন আদালত নিষেধাজ্ঞা জারি করেছে এটা খুবই দুঃখজনক।’ 

ছবির নায়িকা পরী মণি বলেন, “যখন সেন্সরে ছবিটি আটকে ছিল, তখন আমি খুব কান্নাকাটি করেছিলাম। এখন আদালত নিষেধাজ্ঞা জারি করেছে। আমার মনে হয় এতে ছবিটির প্রতি দর্শকদের আগ্রহ আরো বাড়বে। এ নিয়ে আমার মধ্যে মোটেও হতাশা কাজ করছে না। আমি সব সময় বলেছি, এখনো বলছি ‘রানা প্লাজা’ ছবিটির নির্মাণ অসাধারণ হয়েছে।”

উল্লেখ্য, বিভিন্ন দৃশ্যের কারণে এ চলচ্চিত্রের ছাড়পত্র দীর্ঘদিন আটকে থাকলেও শেষ পর্যন্ত গত ১৬ জুলাই বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড ‘রানা প্লাজা’ চলচ্চিত্রকে সনদপত্র দেয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া