adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভূয়া সনদে জামিন লাভ – ইউপি মেম্বার ও আসামীকে আদালতে তলব

312198_201064076628352_1546449369_n

জামল জাহেদ, ক্সবাজার : কক্সবাজারে স্ত্রীর মৃত্যুর ভূয়া সনদ দাখিল করে কক্সবাজার জেলা জজের আদালত থেকে উখিয়ার চিহ্নিত এক ইয়াবা ব্যবসায়ীর অন্তবর্তীকালীন জামিন লাভের ঘটনায় মামলার আসামী হামিদুল হক ভুলু (৪৭) ও সনদদাতা উখিয়ার পালংখালী ইউপি মেম্বার ফজল কাদের ভূট্টোকে আদালতে তলব করা হয়েছে। তাদের আগামী ৩১ আগস্ট কক্সবাজার জেলা জজের আদালতে সশরীরে হাজির থাকতে নির্দেশ দেয়া হয়েছে। 
রোববার দুপুরে কক্সবাজার জেলা ও দায়রা জজ সাদিকুল ইসলাম তালুকদার এ আদেশ দেন। আদালত জানান, উখিয়ার পালংখালী ইউনিয়নের হাকিমপাড়ার মৃত আহম্মদ হোসেনের ছেলে ও এলাকার চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী হামিদুল হক ভুলু (৪৭) গত ১২ এপ্রিল রাতে নিজের বসতবাড়ী থেকে ৬শ পিস ইয়াবাসহ পুলিশের অভিযানে আটক হয়। তার সাথে এক সহযোগীও ধরা পড়ে। এসময় পালিয়ে যায় অপর সহযোগী। এ ঘটনায় ৩ জনের বিরুদ্ধে মাদক আইনে উখিয়া থানায় মামলা হয় (মামলা নং ২৬, তারিখ ১২ এপ্রিল ২০১৫ ইং)। মামলার প্রধান আসামী করা হয় ইয়াবা ব্যবসায়ী হামিদুল হক ভুলুকে (৪৭)। ঘটনার পর এই ইয়াবা ব্যবসায়ীর জামিনের জন্য তার পরিবার ও সহযোগীরা শুরু করে জোর তদবির। কিন্তু আদালতে বারবার জামিন আবেদন প্রত্যাখাত হলে তারা হাইকোর্টে দৌড়ঝাঁপ শুরু করে। হাইকোর্টেও প্রত্যাখাত হলে এই ইয়াবা সিন্ডিকেট জালিয়াতির ফন্দী আঁটে। এরই অংশ হিসাবে স্ত্রী মৃত্যুর ভয়া সনদ আদালতে দাখিল করেন। উখিয়ার ৫ নং পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজল কাদের ভূট্টোর (প্রকৃতপে চেয়ারম্যান গফুরউদ্দিন, ভূট্টো একজন মেম্বার) সিল মোহর যুক্ত একটি মৃত্যু সনদ গত ১১ আগস্ট আদালতে দাখিল করে আসামী প। 

উক্ত সনদে ইয়াবা ব্যবসায়ী হামিদুল হক ভুলুর স্ত্রী খুরশিদা বেগম আগেরদিন ১০ আগস্ট চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিতসাধীন অবস্থায় মারা যান বলে উল্লেখ করা হয়। এই সনদ পেয়ে সরল বিশ্বাসে আদালত আসামীকে ২৩ আগস্ট পর্যন্ত অন্তবর্তীকালীন জামিন দেন। আসামীর জিম্মাদার হন আরেক চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী ফরিদ আলম। ঘটনাটি ফাঁস হওয়ার পর এনিয়ে আদালতপাড়ায় তোলপাড় শুরু হয়। এ নিয়ে জেলা জজ সাদিকুল ইসলাম তালুকদার ুব্দ হন। গতকাল রবিবার মামলার শুনানীর দিন আসামী ভুলু আইনজীবীর মাধ্যমে আদালতের কাছে সময় প্রার্থনা করেন। আদালত আগামী ৩১ আগস্ট কক্সবাজার জেলা জজের আদালতে সশরীরে হাজির থাকতে মামলার আসামী হামিদুল হক ভুলু (৪৭) ও সনদদাতা উখিয়ার পালংখালী ইউপি মেম্বার ফজল কাদের ভূট্টোকে নির্দেশ দেন। 

এ ঘটনায় আদালতপাড়ায় নতুন করে তোলপাড় শুরু হয়। কক্সবাজারের পাবলিক প্রসিকিউটর (পিপি) মমতাজ আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তবে এই ধরনের সনদে স্বার করার কথা অস্বীকার করেন পালংখালী ইউনিয়ন পরিষদের মেম্বার ফজল কাদের ভূট্টো। তিনি হামিদুল হক ভুলুকে (৪৭) চিনেন না এবং তার স্ত্রী মৃত্যুর বিষয়টিও অবগত নন বলে জানান।পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গফুরউদ্দিন চৌধুরী জানান, হামিদুল হক ভুলুর বাড়ী ইউনিয়ন পরিষদ কার্যালয়ের পাশেই অবস্থিত। তার স্ত্রী খুরশিদা বেগম মারা যাননি, এখনও তিনি বেঁচে আছেন। তবে গত কয়েকদিন ধরে স্বামী-স্ত্রী এলাকার বাইরে রয়েছে ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া