adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কভার্ডভ্যানের সঙ্গে ট্রেনের সংঘর্ষে নিহত ১

full_1758937432_1440472129ডেস্ক রিপোর্ট : চট্টগ্রামের সীতাকুণ্ডে লেভেল ক্রসিংয়ে আটকা পড়া একটি কভার্ডভ্যানের সঙ্গে ট্রেনের সংঘর্ষে পাঁচটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে মৃত্যু হয়েছে একজনের।  

মঙ্গলবার ভোর সাড়ে ৫টার দিকে উপজেলার বাড়বকুণ্ড এলাকায় আন্তঃনগর বিজয় এক্সপ্রেস এ দুর্ঘটনায় পড়ে বলে সীতাকুণ্ড মডেল থানার এএসপি সাইফুল ইসলাম জানান।

দুর্ঘটনার পর থেকে চট্টগ্রামের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে বলে চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের ম্যানেজার আবুল কালাম আজাদ জানান। 

স্থানীয়দের বরাত দিয়ে এএসপি সাইফুল ইসলাম জানান, গুঁড়ো দুধবাহী কাভার্ডভ্যানটি লেভেল ক্রসিং পার হওয়ার সময় লাইনে আটকে যায়। এরইমধ্যে ময়মনসিংহ থেকে চট্টগ্রামগামী বিজয় এক্সপ্রেস ওই ক্রসিংয়ে চলে এলে বিকট শব্দে সংঘর্ষ হয়।

ট্রেনের ইঞ্জিনের সঙ্গে সংঘর্ষে ভ্যানটি একপ্রকার ছিন্নভিন্ন হয়ে যায়। ভ্যানে থাকা গুঁড়োদুধের প্যাকেট ছড়িয়ে পড়ে রেললাইনজুড়ে। ট্রেনের ইঞ্জিনসহ পাঁচটি বগি লাইন ছিঁড়ে বেরিয়ে যায়, যার মধ্যে একটি বগি উল্টে পড়ে যায় মাটিতে।  

এএসপি সাইফুল জানান, তারা ঘটনাস্থল থেকে একজনের লাশ উদ্ধার করলেও তার পরিচয় জানতে পারেননি। নিহত ব্যক্তি ট্রেনের যাত্রী না ভ্যানের আরোহী ছিলেন সেটাও স্পষ্ট নয়।

ভ্যানের চালক এবং ট্রেনের কয়েকজন যাত্রীকে আহত অবস্থায় হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান তিনি।    

চট্টগ্রাম স্টেশনের ম্যানেজার আবুল কালাম আজাদ জানান, দুর্ঘটনার কারণে লাইন বন্ধ থাকায় আন্তঃনগর সূবর্ণ এক্সপ্রেস ও মহানগর প্রভাতী ঢাকার পথে রওনা হতে পারেনি।  

এর মধ্যে সূবর্ণ এক্সপ্রেস ৬টা ৪০ মিনিটে এবং মহানগর প্রভাতী সোয়া ৭টায় চট্টগ্রাম ছাড়ার কথা ছিল।   

উদ্ধারকর্মীরা দুর্ঘটনার শিকার কভার্ড ভ্যান ও দুধের বস্তা সরানোর কাজ করছেন। লাইনচ্যুত বগিগুলো উদ্ধার ও লাইন মেরামতের জন্য উদ্ধারকারী ট্রেনও ঘটনাস্থলে গেছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া