adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবারও বাংলাদেশের ক্রিকেটে যুক্ত হলেন স্টুয়ার্ট ল

stuart lawক্রীড়া প্রতিবেদক : ২০১১ বিশ্বকাপের পর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হাল ধরেছিলেন স্টুয়ার্ট ল। জেমি সিডন্সের বিদায়ের পর এই অস্ট্রেলিয়ান প্রায় এক বছর জাতীয় দলের হেড কোচের দায়িত্ব পালন করেন। স্বল্প সময়েই টাইগারদের অভূতপূর্ব সাফল্য এনে দেন তিনি। তার অধীনেই ২০১২ সালে প্রথমবারের মতো এশিয়া কাপের ফাইনাল খেলে বাংলাদেশ। 
তবে এশিয়া কাপের পরই হঠাৎ করে পারিবারিক কারণ দেখিয়ে সাকিব-তামিম-মুশফিকদের কোচের চাকুরি থেকে অব্যহতি নেন তিনি। তিন বছর বাদে আবারও বাংলাদেশের ক্রিকেটের সঙ্গে যুক্ত হলেন ৪৬ বছর বয়সী স্টুয়ার্ট।
এবার জাতীয় দল নয়। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের কোচিং ডিরেক্টর হিসেবে যোগ দিয়েছেন তিনি। বাংলাদেশ জাতীয় দলের সাবেক এই হেড কোচ গতকাল রাতে (সোমবার, ২৪ আগস্ট) ঢাকায় পৌঁছে আজ (২৫ আগস্ট) দুপুরে মিরপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে দেখা করেন। আগামী ৩০ আগস্ট খুলনায় অনূর্ধ্ব-১৯ দলের অনুশীলন ক্যাম্পে যোগ দেবেন তিনি।  
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের পরামর্শক হিসেবে স্টুয়ার্ট বিসিবি’র সঙ্গে  চার মাস অর্থাৎ ১৬ সপ্তাহের চুক্তি করেছেন। তিনভাগে তার চুক্তির মেয়াদ শেষ হবে। ২৪ আগস্ট থেকে ১৮ সেপ্টেম্বর প্রথম চার সপ্তাহ। এরপর ২৬ অক্টোবর থেকে ২০ নভেম্বর দ্বিতীয় মেয়াদের চার সপ্তাহ। তৃতীয় দফায় জানুয়ারির ৪ তারিখ থেকে বিশ্বকাপ শেষ হওয়া পর্যন্ত আরও ৮ সপ্তাহ। এভাবেই মেহেদি হাসান মিরাজের দলের সঙ্গে থাকবেন এ অস্ট্রেলিয়ান কোচ।
২০১৬ সালের ২৩ জানুয়ারিতে ১৬ দলের অংশগ্রহণে বাংলাদেশে বসবে  আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের একাদশতম আসর।  এবারের বিশ্বকাপ শিরোপা ঘরেই রেখে দিতে অনূর্ধ্ব-১৯ দলের জন্য স্টুয়ার্ট ল’কে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া