adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সুয়ারেসের গোলে বার্সার শুভ সূচনা

SUARJস্পোর্টস ডেস্ক : লা লিগার নতুন মৌসুম জয় দিয়েই শুরু করল গত মৌসুমের ট্রেবল জয়ী বার্সেলোনা। অ্যাতলেতিকো বিলবাওয়ের বিপক্ষে লুইস সুয়ারেজের একমাত্র গোলে জয় পায় লুইস এনরিকের বার্সা। পেনাল্টির সুযোগ থেকে গোল আদায় করে নিতে ব্যর্থ হন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। 
বিলবাওয়ের বিপক্ষে দুই লেগ মিলিয়ে ৫-১ এগ্রিগেটের বড় ব্যবধানে থেকে স্প্যানিশ সুপার কাপের শিরোপা হাতছাড়া হয় বার্সার। বিলবাওয়ের ঘরের মাঠ সান মামেসের প্রথম লেগের ম্যাচে বার্সাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছিল স্বাগতিকরা। কাতালানদের মাঠে খেলে ফিরতি লেগে ১-১ গোলের ড্র নিয়ে শিরোপার স্বাদ নেয় বিলবাও। ফলে, এ ম্যাচটি একরকম প্রতিশোধের হয়ে উঠেছিল লুইস এনরিকের শিষ্যদের কাছে। 
বার্সার হয়ে শুরুর একাদশে মাঠে নামেন ক্লদিয়ো ব্রাভো, দানি আলভেজ, মাশচেরানো, ভারমেলন, জরদি আলবা, ইভান রেকিটিক, সার্জিও, আন্দ্রেস ইনিয়েস্তা, লিওনেল মেসি, লুইস সুয়ারেজ আর রাফিনহা। এছাড়া বদলি হিসেবে মাঠে নামেন সার্জি রবার্তো, বারত্রা, সান্দ্রো রামিরেজ। অসুস্থ থাকার কারণে এ ম্যাচে মাঠে নামেননি ব্রাজিল তারকা নেইমার। 
ম্যাচের প্রথম থেকে ৪-৩-৩ ফরমেশনে কাতালানরা বিলবাওকে চেপে ধরে। ৩০ মিনিটের মাথায় পেনাল্টির সুযোগ পেয়েও লিড নিতে ব্যর্থ হয় বার্সা। বিলবাওয়ের ডিফেন্স থেকে সুয়ারেজকে বাধা দিয়ে ফেলে দিলে পেনাল্টি পায় কাতালানরা। দলের সেরা স্ট্রাইকার মেসি বাম পায়ে পেনাল্টি শট নিলে ডানদিকে ঝাঁপিয়ে তা রুখে দেন বিলবাওয়ের গোলরক্ষক ইরাইজজ। 
বিলবাওয়ের গোলবার লক্ষ্য করে আরও কয়েকবার শট নেন বার্সা তারকারা। তবে, প্রথমার্ধে নিরাশ হতে হয় ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের। গোলশূন্য থেকে বিরতিতে যায় বার্সা-বিলবাও। 
বিরতির পর খেলার ৫৪ মিনিটে লিড নেয় বার্সা। বামপাশ থেকে জরদি আলবার দারুণ এক পাস পান উরুগুয়ের তারকা স্ট্রাইকার সুয়ারেজ। উড়ন্ত বলেই শট নেন তিনি। কাতালানদের হয়ে দ্বিতীয় মৌসুমে খেলতে নামা সুয়ারেজের ডানপায়ের জোরালো শট বিলবাওয়ের জালে জড়িয়ে যায়। ফলে, ১-০তে এগিয়ে যায় বর্তমান চ্যাম্পিয়নরা। 
৬০ মিনিটের মাথায় সার্জি রবার্তোর জোরালো শট গিয়ে লাগে বিলবাওয়ের গোলবারে। এ যাত্রায় বেঁচে যায় স্বাগতিকরা। 
৭০ মিনিটের পর বিলবাও বেশ কয়েকটি আক্রমণ চালায় বার্সার ডি-বক্সে। তবে, সেগুলো থেকে কোনো গোল আদায় করে নিতে পারেনি স্বাগতিকরা। প্রায় দশ মিনিট কাতালানদের ডিফেন্সকে ব্যস্ত রাখে বিলবাও। 
৮৭ মিনিটের বিশ্বফুটবল আরেকবার দেখতে পায় মেসির পায়ের জাদু। প্রতিপক্ষের পাঁচজনকে বোকা বানিয়ে গোলবারে শট নেন আর্জেন্টাইন তারকা। তবে, এবারো মেসিকে গোলবঞ্চিত করেন বিলবাওয়ের গোলরক্ষক। 
ম্যাচের বাকী সময়ে আর কোনো গোল না হলে ১-০ গোলের জয় নিয়ে আর পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে গত মৌসুমের ট্রেবল জয়ীরা।
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া