adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাঙ্গাকারার বিদায়ী টেস্টে ভারতের জয়

INDIA+WON+1স্পোর্টস ডেস্ক : দ্বিতীয় টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে জয় পেয়ে সিরিজে সমতা (১-১ ব্যবধান) এনেছে ভারত। দ্বিতীয় টেস্টে ২৭৮ রানের বড় ব্যবধানে জয় পেয়েছে বিরাট কোহলির নেতৃত্বাধীন দল।
সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারার বিদায়ী ম্যাচে শ্রীলঙ্কাকে জয়ের জন্য চতুর্থ দিনে ৪১৩ রানের টার্গেট দিয়েছিল ভারত। লক্ষ্য টপকাতে পারেনি স্বাগতিকরা। খেলতে নেমে মাত্র ১৩৪ রান তুলেই গুটিয়ে গেছে অ্যাঞ্জেলো ম্যাথুসের দল। দ্বিতীয় ইনিংসে রবিচন্দ্রন অশ্বিন ৫টি ও অমিত মিশ্র ৩টি উইকেট নিয়ে ভেঙে দিয়েছেন শ্রীলঙ্কার ব্যাটিং লাইনআপ। সর্বোচ্চ ৪৬ রান করেছেন ডিমুখ করুনারতেœ। আর বিদায়ী ম্যাচে দ্বিতীয় ইনিংসে সাঙ্গাকারা করেছেন ১৮ রান।
দ্বিতীয় ইনিংসে সুবিধা করতে না পারলেও প্রথম ইনিংসে ভাল খেলেছে শ্রীলঙ্কা। সেঞ্চুরি করেছেন অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস (১০৬)। এ ছাড়া হাফসেঞ্চুরি করেছেন লাহিরু থিরিমান্নে (৬২) ও কুশল সিলভা (৫২)। গুটিয়ে যাওয়ার আগে এই ইনিংসে স্বাগতিকরা করেছিল ৩০৬ রান। তবে দুই ইনিংসেই ভাল খেলেছে ভারত। প্রথম ইনিংসে তারা অলআউট হয়েছে ৩৯৩ রানে। আর দ্বিতীয় ইনিংসে ৮ উইকেট হারিয়ে ৩২৫ রান করে ইনিংস ঘোষণা করেছিল ভারত।
সংক্ষিপ্ত স্কোর
ভারত : দ্বিতীয় ইনিংস, ৩২৫/৮ ডিক্লেয়ার, ওভার ৯১ (রাহানে ১২৬, বিজয় ৬২; ধাম্মিকা ৪/৪৩, থারিন্ডু ৪/১১৮) এবং প্রথম ইনিংস : ৩৯৩
শ্রীলঙ্কা : দ্বিতীয় ইনিংস, ১৩৪/১০, ওভার ৪৩.৪ (করুনারতেœ ৪৬, ম্যাথুস ২৩, সাঙ্গাকারা ১৮; অশ্বিন ৫/৪২) এবং প্রথম ইনিংস : ৩০৬
ফল : ২৭৮ রানে জয়ী ভারত
সিরিজ : ৩ টেস্টের সিরিজ ১-১ এ সমতা
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া