adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সাংবাদিক শওকত মাহমুদের ৮০ দিনের রিমান্ড আবেদন

1_80097নিজস্ব প্রতিবেদক : পল্টন ও মতিঝিল থানায় করা নাশকতার আট মামলায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদের বিরুদ্ধে ৮০ দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ।
রোববার ঢাকার সিএমএম আদালতে প্রত্যেক মামলায় ১০ দিন করে মোট ৮০ দিনের রিমান্ডের আবেদন করা হয়। মামলাগুলোর মধ্যে পল্টন থানায় পাঁচটি ও মতিঝিল থানার তিনটি মামলা রয়েছে।
সোমবার ঢাকা মহানগর হাকিম শাহরিয়ার মাহমুদ আদনানের আদালতে এ রিমান্ড শুনানি অনুষ্ঠিত হবে।
শওকত মাহমুদের আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন মেজবাহ বলেন, রবিবার ঢাকা সিএমএম আদালতে শওকত মাহমুদের বিরুদ্ধে আট মামলায় ১০ দিন করে মোট ৮০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। আদালত শুনানির জন্য সোমবার দিন ধার্য করেন।
২০১৫ সালের প্রথম দিকে বিএনপির হরতাল-অবরোধ চলাকালে পল্টন ও মতিঝিল থানায় ওই মামলাগুলো করা হয়।
এর আগে গত ২২ আগস্ট রমনা থানায় করা মামলায় তিন দিনের রিমান্ড শেষে ঢাকা মহানগর হাকিম ওয়ায়েজ কুরুনী খান চৌধুরী তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
১৮ আগস্ট রাজধানীর পান্থপথে সামুরাই কনভেনশন সেন্টারের সামনে থেকে শওকত মাহমুদকে আটক করে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল। পরে যাত্রাবাড়ী থানায় করা গাড়ি পোড়ানোর তিনটি মামলা ও রমনা থানার হত্যা ও বিস্ফোরক আইনের একটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।
১৯ আগস্ট আদালতে হাজির করে রমনা থানার মামলায় দশ দিনের রিমান্ডের আবেদন জানায় ডিবি পুলিশ।
আদালত তিনদিনের রিমান্ড মঞ্জুর করলে সেদিনই রিমান্ডে নেওয়া হয় শওকত মাহমুদকে। ২২ আগস্ট রিমান্ড শেষে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া