adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তিন আইনজীবীর জঙ্গি অর্থায়নের কথা স্বীকার

2015_08_23_09_32_43_mkWTfj9E7yMrGrjqNeSYWaKbkrfnLW_originalনিজস্ব প্রতিবেদক : বাঁশখালীর আদালত থেকে: জঙ্গি সংগঠন শহীদ হামজা ব্রিগ্রেডকে অর্থায়নের কথা স্বীকার করেছেন গ্রেপ্তার হওয়া সুপ্রিম কোর্টের তিন আইনজীবী।
রোববার চট্টগ্রামের বাঁশখালীর একটি আদালতে হাজির করা হলে ম্যাজিস্ট্রেটের খাসকক্ষে ১৬৪ ধারার জবানবন্দিতে তারা এসব কথা স্বীকার করেন।
বিষয়টি নিশ্চিত করেছেন, রাষ্ট্রপক্ষের আইনজীবী বিকাশ রঞ্জন ধর। তিনি বলেছেন, বাঁশখালী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাজ্জাদ হোসনের খাসকক্ষে আসামিরা তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ স্বীকার করেছে এবং শ্যাজিস্ট্রেট ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি হিসেবে তা লিপিবদ্ধ করেছেন।
তবে আসামীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট কফিল উদ্দিন বলেছেন, জঙ্গি সংগঠনকে অর্থ যোগানোর ঘটনা মিথ্যা, বানোয়াট ও সাজানো। র‌্যাবের মাধ্যমে আসামিদের ভয়ভীতি দেখিয়ে, আইন লঙ্ঘন করে,  ১৬৪ ধরায় জবানবন্দি নেয়া হয়েছে। 
রোববার সকাল ১০টা ৪০ মিনিট থেকে বাঁশখালী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাজ্জাদ হোসনের খাসকক্ষে জঙ্গি সংগঠন শহীদ হামজা ব্রিগেডকে অর্থায়নের অভিযোগে অভিযুক্ত সুপ্রিম কোর্টের আইনজীবী মো. হাসানুজ্জামান লিটন, মাহফুজ চৌধুরী বাপন এবং ব্যারিস্টার শাকিলা ফারজানা একে একে জবানবন্দি দেন। জবানবন্দি নেয়া শেষ হয় দুপুর দেড়টার দিকে।
এর আগে রোববার সকাল ১০টার দিকে মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-৭ এর এএসপি রহুল আমিন তাদেরকে আদালতে নিয়ে আসেন। 
গত মঙ্গলবার সুপ্রিম কোর্টের এই তিন আইনজীবীকে রাজধানীর ধানমণ্ডি থেকে গ্রেপ্তার করা হয়। বুধবার তাদের ৩ দিনে রিমান্ডে দেয় চট্টগ্রামের একটি আদালত।
অভিযোগ ওঠেছে, শহীদ হামজা ব্রিগেড নামের ওই জঙ্গি সংগঠনকে অস্ত্র কেনার জন্য ১ কোটি ৮ লাখ টাকা যোগান দেয় ওই তিন আইনজীবী।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া