adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘জাসদ বঙ্গবন্ধু হত্যার পথ পরিষ্কার করেছিলো – উনি ছিলেন একটা বেয়াদব ’

news_imgনিজস্ব প্রতিবেদক : জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) জাতির জনক বঙ্গবন্ধু হত্যার পথ পরিষ্কার করেছিলো বলে মন্তব্য করেছন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম।
রোববার সন্ধ্যায় রাজধানীর ধানমণ্ডি ৩২ নম্বরে জাতীয় শোক দিবসের এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। শেখ সেলিম বলেন, মুক্তিযুদ্ধের নামধারী জাসদ কর্মীরা মুজিব বাহিনী, মুক্তিবাহিনী ও গণবাহিনীতে ছিলো। জাসদ বঙ্গবন্ধুর বিরোধিতা করে অরাজকতা সৃষ্টি না করলে স্বাধীনতাবিরোধীরা তার ওপর আঘাত হানতে সাহস পেত না। এই জাসদই সে সময় ডাকাতি, মানুষ হত্যা ও এমপি মেরে সারাদেশে নৈরাজ্য সৃষ্টি করেছিলো।

তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যা কোনো সেনা অভ্যুত্থান ছিল না। বিপথগামী ও অবসরপ্রাপ্ত সেনারা এটা করেছিলো। কিন্তু তাদের কোর্ট মার্শাল করে বিচার করা হয়নি।
কে এম শফিউল্লাহকে উদ্দেশ করে শেখ সেলিম বলেন, ‘উনি বঙ্গবন্ধুকে বলেন, আপনি একটু বাসা থেকে বেরোয় যাইতে পারেন না। কত বড় বেয়াদব? বঙ্গবন্ধুকে বাসা থেকে বের হয়ে যেতে বলে। বঙ্গবন্ধু পাকিস্তান আর্মির ভয়ে বাসা থেকে পালান নাই, আর তার বানানো আর্মি দেখে পালায় যাবেন।’

সভায় আরো উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সংসদ সদস্য ফজলে নূর তাপস, ধানমণ্ডি থানা আওয়ামী লীগের সভাপতি কামাল আহমেদ, কলাবাগান থানার সভাপতি নাজমুল করিম, হাজারীবাগ থানার সভাপতি ইলিয়াছুর রহমান, নিউমার্কেট থানার সভাপতি জসিম উদ্দিন প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া