adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্রসফায়ারে ছাত্রলীগ নেতা নিহত – র‌্যাব-২ অধিনায়কের বিরুদ্ধে মামলার আবেদন

arzu-thereport24ডেস্ক রিপোর্ট : হাজারীবাগ থানা ছাত্রলীগ সভাপতি আরজু মিয়াকে অপহরণের পর হত্যার অভিযোগে র‌্যাব-২ এর অধিনায়কসহ চারজনের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে।
ঢাকা মহানগর হাকিম শাহরিয়ার মাহমুদ আদনানের আদালতে রবিবার আরজু মিয়ার বড় ভাই মাসুদ রানা এ আবেদন করেন। নথি পর্যালোচনা করে মামলার বিষয়ে আদেশ পরে জানাবেন আদালত।
মামলায় যাদের অভিযুক্ত করা হয়েছে তারা হলেন—র‌্যাব-২ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাসুদ রানা, র‌্যাব-২ এর ডিএডি শাহেদুর রহমান ও পরিদর্শক ওয়াহিদ এবং র‌্যাব-২ এর সোর্স রতন। মামলায়য় ৬ জনকে সাক্ষী করা হয়েছে।
মামলার অভিযোগ থেকে জানা যায়, ১৭ আগস্ট মোবাইল চুরির অভিযোগে রাজা মিয়াকে পিটিয়ে হত্যার ঘটনায় হাজারীবাগ থানা ছাত্রলীগের সভাপতি আরজু মিয়াকে প্রধান আসামি করে একটি হত্যা মামলা দায়ের করা হয়। ওই দিন বিকেল ৫টার দিকে পূর্ব পরিকল্পনা মাফিক আরজুকে হাজারীবাগ পার্কের মূল ফটক থেকে হত্যার উদ্দেশে অপহরণ করে কোনো অজ্ঞাত স্থানে লুকিয়ে রাখা হয়। অপহরণের কোনো এক সময় পরিকল্পিতিভাবে আরজুকে গুলি করে হত্যা করা হয়। এরপর সিকদার মেডিকেলের পেছনে খোলা জায়গায় ফেলে রাখে তিন র‌্যাব কর্মকর্তা।
বাদি মাসুদ রানা হাজারীবাগ থানায় গিয়ে বলেন, ‘তথাকথিত বন্দুকযুদ্ধে তার ভাই আরজু মিয়াকে হত্যা করা হয়েছে। ঘটনাস্থলের আশপাশের লোকদের আমি জিজ্ঞাসা করলে তারা জানান বিকেল ৫টা থেকে পরদিন সকাল সাড়ে ৮টা পর্যন্ত ওই এলাকায় কোনো বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেনি।’
তিনি বলেন, ‘১৯ আগস্ট (বুধবার) র‌্যাব-২ এর সিও প্রেস বিজ্ঞপ্তিতে স্বীকার করেন, আরজু মিয়া বন্দুকযুদ্ধে মারা গেছেন। এর পর আমি হাজারীবাগ থানায় মামলা দায়ের করতে গেলে থানা মামলাটি গ্রহণ করেনি। থানায় মামলা গ্রহণ না করায় আদালতে মামলাটি করেছি।’

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া