adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

৫৭ ধারা বাতিলের দাবি গণজাগরণ মঞ্চের

Imran_h_sarker1440169396নিজস্ব প্রতিবেদক : তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারাকে সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক ও গণবিরোধী ‘কালো আইন’ হিসেবে আখ্যায়িত করে তা বাতিলের দাবি জানিয়েছে গণজাগরণ মঞ্চ।
শুক্রবার সন্ধ্যায় শাহবাগের প্রজন্ম চত্বরে এক বিােভ সমাবেশে এ দাবি জানান মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার।
একই সঙ্গে শহীদ সন্তান সাংবাদিক প্রবীর শিকদারের বিরুদ্ধে করা হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহার ও তার নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানিয়েছেন তিনি।
ইমরান এইচ সরকার বলেন, এই আইনে সাধারণ মানুষকে মতপ্রকাশের অপরাধে যেকোনো সময় জেলে যেতে হতে পারে। মাসের পর মাস, দিনের পর দিন হয়রানি আর জেল খাটতে হতে পারে।
 
৫৭ ধারা বাংলাদেশের স্বাধীনতাকে অনর্থক করে দিতে পারে মন্তব্য করে ইমরান বলেন, শুধু বাকস্বাধীনতা নয়, যে স্বাধীনতা আমরা অর্জন করেছি, মানুষের মুক্তির জন্য, অধিকার আদায়ের জন্য সেই স্বাধীনতাকে অনর্থক করে দেবে এটি। আমরা কথা বলতে পারব না, ভিন্নমত পোষণ করতে পারব না। তিনি আরো বলেন, ২০০৬ থেকে এই ৫৭ ধারার বিরুদ্ধে আমরা কথা বলে এসেছি। কারণ এই ধারা মানুষের বাকস্বাধীনতার অধিকার হরণ করবে। তাই সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক এই ধারা বহাল রাখা চলবে না। অবিলম্বে এটি বাতিল করতে হবে।
সমাবেশ শেষে একটি বিভো মিছিল বের করে গণজাগরণ মঞ্চ। মিছিলটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ঘুরে পুনরায় শাহবাগে গিয়ে শেষ হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া