adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এ কেমন দণ্ড দিলেন প্রধান শিক্ষক

2015_08_22_14_48_53_W1rMi8p61NkvZLSZop56iwv1eOgOJa_originalডেস্ক রিপোর্ট : স্কুলের নির্ধারিত টেইলার্স থেকে স্কুলড্রেস না বানানোর জন্য ১৫ জনকে বেত্রাঘাত ও ২৫ জন ছাত্র-ছাত্রীকে প্রায় এক ঘণ্টা মাঠে রোদের মধ্যে দাঁড় করিয়ে রাখলেন ওই শিক্ষক। গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় এ ঘটনাটি ঘটেছে।

উপজেলার এস কে এম এইচ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অমৃত কুমার বাড়ৈ বিদ্যালয়টির ছাত্র-ছাত্রীদের কিরণের টেইলার্স থেকে স্কুলড্রেস বানাতে বলেন। তার এ নির্দেশনা অমান্য করে স্কুলটির প্রায় অর্ধশত ছাত্র-ছাত্রী বিভিন্ন টেইলার্স থেকে তাদের ড্রেস তৈরি করে। এতে ক্ষিপ্ত হয়ে বুধবার স্কুলের ১০ম শ্রেণীর ছাত্রী সীমা বল্লভ, ছাত্র প্রসেনজিত হালদার, ৯ম শ্রেণীর ছাত্র চয়ন বাড়ৈ, পিংকু সরকার, রাজু বল্লভ, ৮ম শ্রেণীর ছাত্রী সুপ্রিয়া গাইন, ছাত্র চয়ন বল্লভ, ৬ষ্ঠ শ্রেণীর ছাত্র হরিদাসসহ ১৫ জন ছাত্র-ছাত্রীকে বেত্রাঘাত করেন। এদের মধ্যে ৯ম শ্রেণীর ছাত্র চয়ন বাড়ৈসহ কয়েক জন গুরুতর আহত হয়। বিষয়টি গোপন রাখার জন্য স্কুল পরিচালনা কমিটি আহতদের স্কুল হোস্টেলে চিকিতসা করান।

৮ম শ্রেণীর ছাত্র চয়ন বল্লভ জানান, আমাদের প্রধান শিক্ষক যে টেইলার্স থেকে স্কুলড্রেস বানাতে বলেছে সেখানে আটশ টাকা লাগে। কিন্তু আমরা অন্য টেইলার্স থেকে ছয়শ টাকায় তৈরি করেছি। এতে স্যার ক্ষিপ্ত হয়ে আমাদের বেত্রাঘাত করেছেন। এমনকি গত বুধবার ওই টেইলার্স থেকে ড্রেস না বানানোর অপরাধে বিভিন্ন শ্রেণীর প্রায় ২৫ জন ছাত্র-ছাত্রীদের স্কুল মাঠে দাঁড় করিয়ে রাখেন।

সরেজমিনে শনিবার স্কুলে গিয়ে দেখা যায় প্রধান শিক্ষকের বেত্রাঘাতের আহত অনেক ছাত্র-ছাত্রী স্কুলে আসেনি।
এ ব্যাপারে স্কুলটির প্রধান শিক্ষক অমৃত কুমার বাড়ৈর কাছে জানতে চাওয়া হলে তিনি তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে জানান, এ ধরনের ঘটনা আমার স্কুলে ঘটেনি। আমি কোনো ছাত্র-ছাত্রীকে বেত্রাঘাত করিনি। 
বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য রবীন্দ্রনাথ বল্লভ বলেন, ‘আমাদের প্রধান শিক্ষক একজন ভালো মানুষ। একটি মহল তাকে হেয় করার জন্য মিথ্যা প্রচার চালাচ্ছে।’ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহাবুবুর রহমান বলেন, ‘ঘটনাটি যদি সত্য হয়ে থাকে তা হলে অমৃত কুমার বাড়ৈর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া