adv
১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

‘শোয়েব-সানিয়ার’ গল্প

1440223975sani mtnews24comস্পোর্টস ডেস্ক : স্বামী-স্ত্রী দুইজনেই মাঠের মানুষ হিসাবে তারকা হয়েছেন এমন উদাহরণ এমনিতেই খুব বেশি পাওয়া যায় না। পাকিস্তানের শোয়েব মালিক ও ভারতের সানিয়া মির্জাকে কয়েকদিন আপত্তিকর মন্তব্য করেছিলেন যুবরাজ সিং।

যুবরাজের কথার জবাব দিয়েছেন মালিক। গণমাধ্যমে ঝড় আসায় নিজ নিজ অবস্থান থেকে শান্ত হন তারা। রাজনৈতিক দৃষ্টিকোন থেকে ভারত-পাকিস্তানের সম্পর্ক ভাল নয়। এর প্রভাব শোয়েব-সানিয়ার বৈবাহিক সম্পর্কেও। এমনকি এই দেশ দুটি ক্রিকেটেও নিয়ে আসে রাজনীতি! যাই হোক নানা চড়াই-উৎরাইয়ের শিকার হওয়া শোয়েব-সানিয়া বেশ সুদিনে রয়েছেন।

সানিয়া যেমন ভারতের সর্বোচ্চ ক্রীড়া পদক খেলরতেœ পেলেন। তেমনি বাজে ক্রিকেট শেষে ফর্ম ফিরে পেয়েছেন মালিক। নিজ দেশের হয়ে দুজনই এখন প্রতিনিধিত্ব করছেন। ইন্ডিয়ান ওয়েলস ও মিয়ারি মাস্টার্সের দ্বৈতে শিরোপা জয়ের পর স্বামী শোয়েব মালিককে কৃতিত্ব দিয়েছিলেন সানিয়া মির্জা। ভাগাভাগি কম নয় তাদের মধ্যে।

সোয়েব ফর্মে ফিরে এর কৃতিত্ব স্ত্রী সানিয়া মির্জাকে দিয়েছেন তিনি। শোয়েব বলেন, আমার কঠিন সময় সানিয়ার মতো একজন মানুষকে পাশে পেয়ে আমি ধন্য। সে-ও একজন ক্রীড়াবিদ। ক্রীড়াবিদদের মনস্তত্ত্বটাও সে ভাল বোঝে।

শোয়েব মালিক বলেন, আমার বাজে দিন নিয়ে তার সাথে আমি কথা বলেছি। সে আমাকে সঠিক পরামর্শ দিয়েছে। সানিয়ার পরামর্শে আমি ফর্মে ফিরে আসতে পেরেছি।
শোয়েব মালিক জানান, সানিয়া আমাকে কষ্ট ও অনুশীলনের বিকল্প নেই বলেও পরামর্শ দেয়। আর তার দেয়া টোটকা কাজে আসে। সানিয়া মাঠে থাকলে ব্যাট করতে বেশ চাপ অনুভব করেন শোয়েব মালিক।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া