adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘২১ আগস্ট আ. লীগকে নিশ্চিহ্ন করার চেষ্টা হয়েছিল’

downloadনিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২০০৪ সালে ২১ আগস্ট গ্রেনেড হামলার মাধ্যমে বিএনপি-জামায়াত আওয়ামী লীগকে রাজনীতি থেকে নিশ্চিহ্নের চেষ্টা করেছিল।
শুক্রবার বিকালে বঙ্গবন্ধু এভিনিউয়ের অস্থায়ী বেদিতে গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে তিনি একথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, ২১ আগস্ট বিএনপি জামায়াত মিলে গ্রেনেড হামলা চালায়। খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমান এই হত্যাকাণ্ডে জড়িত এতে কোনো সন্দেহ নেই। ১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যার সাথে যেমন জড়িত ছিল জিয়াউর রহমান তেমনি ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িত ছিল খালেদা জিয়ার কুলঙ্গার ছেলে তারেক রহমান।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এদেশে হত্যাকাণ্ডের রাজনীতি বিএনপি করছে এবং বিএনপিনেত্রী বেগম খালেদা জিয়া মানুষকে পুড়িয়ে মেরে স্বস্তি পায়। ২১ আগস্ট গ্রেনেড হামলার পর ২০১৫ সালের ৫ জানুয়ারি থেকে শুরু করে প্রায় তিন মাস ৬৫ জন নেতাদের নিয়ে গুলশান কার্যালয়ে বসে হুকুম দিয়ে বাসে পেট্রলবোমা মেরে মানুষ পুড়িয়ে মেরেছে সেটি  আরো একবার প্রমাণ করেছে। কিন্তু এত মানুষ পুড়িয়ে মারল এজন্য খালেদা জিয়া কোনো দিন কোনো লজ্জাবোধ করেনি। বরং তাদের উদ্দেশ্য ছিল মানুষ পুড়িয়ে মেরে আওয়ামী লীগ সরকারকে ক্ষমতা থেকে উতখাত করা এবং আওয়ামী লীগ সরকারকে ক্ষমতা থেকে উতখাত না করেই নাকি তিনি ঘরে ফিরবে না। সুতরাং বিএনপি গণতন্ত্র বিশ্বাস করে না, মানবাধিকার বিশ্বাস করে না এবং তারা মানুষের কল্যাণকে বিশ্বাস করে না।
প্রধানমন্ত্রী বলেন, ২১ আগস্ট বিএনপি-জামায়াত আমাকে হত্যা করতে চেয়েছেন কিন্তু পারে নাই। আল্লাহ আমাকে বাঁচিয়ে রেখেছে, কারণ আওয়ামী লীগ গণতন্ত্রকে বিশ্বাস করে এবং দেশের মানুষের শাস্তি চায়। কিন্তু যখনই আওয়ামী লীগ দেশকে উন্নয়নের দিকে নিয়ে যায় তখনই বিএনপি গণতন্ত্রের নামে হত্যাকাণ্ডে লিপ্ত হয়। বিএনপি যখন গণতন্ত্রের কথা বলে তখন আমার খারাপ লাগে। কারণ যারা গণন্ত্রের নামে মানুষ পুড়িয়ে মারে তাদের মুখে গণতন্ত্র মানায় না।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া