adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিজ বাসায় শিশু নির্যাতন হওয়ায় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের বিচারিক ক্ষমতা প্রত্যাহার

satkhira1440096737ডেস্ক রিপোর্ট : সাতীরায় শিশু নির্যাতনের অভিযোগে দেবহাটা আদালতের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুরুল ইসলামের বিচারিক মতা প্রত্যাহার করা হয়েছে।
 
বৃহস্পতিবার ঊর্ধ্বতন কর্তৃপরে নির্দেশে তার বিচারিক মতা প্রত্যাহার করা হয়। সাতীরা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিতাই চন্দ্র সাহা এ খবর নিশ্চিত করেছেন।
সাতীরা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিতাই চন্দ্র সাহা জানান, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুরুল ইসলামের বাসা থেকে শিশু উদ্ধারের ঘটনায় আইন মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্ট দফতরে লিখিতভাবে জানানো হয়েছে। বৃহস্পতিবার আদালতে কয়েকটি কেস করার পর বিচারিক কার্যক্রম পরিচালনা করা থেকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুরুল ইসলামকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে। তার স্থলে অন্য একজন ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব দেওয়া হয়েছে।
 
এদিকে, উদ্ধার করা শিশু বিথীকে নির্যাতনের বিষয় নিয়ে টিভি চ্যানেল ও পত্রপত্রিকায় প্রকাশিত খবরকে অতিরঞ্জিত উল্লেখ করে খবরের প্রতিবাদ জানিয়ে সাতীরা প্রেসকাবের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর একটি প্রতিবাদপত্র দিয়েছেন সাতীরা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিতাই চন্দ্র সাহা। ওই প্রতিবাদপত্রে বাথরুমে পড়ে এবং বিদ্যুতস্পৃষ্ট হয়ে শিশু বিথীর শরীরের দাগগুলি হয়েছে বলে উল্লেখ করা হয়েছে।
 
সাতীরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) এমদাদ শেখ জানান, বুধবার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুরুল ইসলামের বাসা থেকে কাজের শিশু বিথীকে উদ্ধারের ঘটনায় ওই দিন সন্ধ্যায় সদর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। এ ব্যাপারে মামলার দায়েরের প্রক্রিয়া চলছে।
উল্লেখ্য, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুরুল ইসলামের শহরের পলাশপোলস্থ ভাড়া বাসা থেকে ১০ বছর বয়সি কাজের শিশু বিথীকে পুলিশ মারাত্মক আহত অবস্থায় উদ্ধার করে সাতীরা হাসপাতালে ভর্তি করে। তার শরীরে একাধিক স্থানে মারাত্মক তের চিহ্ন রয়েছে। শিশু বিথী মাগুরা জেলার শালিখা উপজেলার বড় আমিনিয়া গ্রামের গোলাম রসুল মিয়ার কন্যা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া