adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কাল বাংলাদেশ -ভুটান লড়াই

saff1নিজস্ব প্রতিবেদক : অনূর্ধ্ব-১৬ দলের সাফ চ্যাম্পিয়নশীপে শিরোপা জয়ের রেশ এখনও কাটেনি। সিলেটে নাটকীয় টাইব্রেকারে ভারতকে হারানো বাংলাদেশ দল এখন বেশ ফুরফুরে মেজাজেই রয়েছে। খুব দ্রুতই তাদের দেয়া হবে জামকালো সংবর্ধনা। এই যখন অবস্থা, তখন আরেকটি মিশনের অপেক্ষায় বাংলাদেশ। এবার কিশোর নয়, যুবা শিবির।
গত ২০ আগষ্ট থেকে নেপালের রাজধানী কাঠমান্ডুতে শুরু হয়েছে অনূর্ধ্ব-১৯ সাফ ফুটবল চ্যাম্পিয়নশীপের প্রথম আসর। যেখানে অংশ নিচ্ছে বাংলাদেশ দলও। মোট ছয়টি দলের অংশগ্রহণে এই লড়াই চলবে ২৯ আগষ্ট পর্যন্ত। বাংলাদেশের যুবকদের মিশন শুরু হচ্ছে আজ শনিবার থেকে। এনএফএ কমপ্লেক্সে এ’ গ্র“পে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে সাইফুল বারী টিটুর শিষ্যরা। প্রতিপক্ষ ভুটান। এই ম্যাচ জিততে পারলেই সেমিফাইনাল নিশ্চিত হবে বাংলাদেশের। সহজ এই সমীকরণ তৈরি করে দিয়েছেন স্বাগতিক নেপাল। বৃহস্পতিবার উদ্বোধনী ম্যাচে ভুটানকে ৩-১ গোলে পরাজিত করেছে নেপাল। শুরুর ম্যাচেই হ্যাটট্রিক করে চমক দেখিয়েছেন নেপালের বিমল মাগার।
ভুটানের সঙ্গে ড্র করলেও সেমিতে খেলার স্বপ্ন বেঁচে থাকবে বাংলাদেশের। সে ক্ষেত্রে ২৪ আগষ্ট গ্র“প পর্বের শেষ ম্যাচে নেপালের সঙ্গে ড্র করলেই হবে। জিতলেতো কথাই নেই। তবে ভুটানের সঙ্গে ড্র করার পাশাপাশি নেপালের সঙ্গে হারলেও সেমির সম্ভাবনা টিকে থাকবে বাংলাদেশের। সে ক্ষেত্রে ভুটানের চেয়ে নেপালের কাছে কম ব্যবধানে হারতে হবে বাংলাদেশকে।
তবে উজ্জীবিত বাংলাদেশ দল ভুটানকে হারিয়েই সেমির খেলা নিশ্চিত করতে চায়। দেশ ছাড়ার আগে তেমন আশার বাণীই শুনিয়ে গেছেন কোচ সাইফুল বারী টিটু। গতকাল শুক্রবার প্র্যাকটিস শেষে টিটু বলেছেন, ‘প্রথম ম্যাচ জিতেই সেমিতে উঠতে চাই আমরা। ইতোমধ্যে ভুটান টিমের ভিডিও পর্যবেক্ষণ করেছি আমরা। সব মিলিয়ে জয়ের জন্যই মাঠে নামব আমরা’।
বি’ গ্র“পে রয়েছে আফগানিস্তান, ভারত মালদ্বীপ। দুই গ্রুপ থেকে শীর্ষ দুটি দল সেমিফাইনাল খেলবে। দুটি সেমিফাইনালই অনুষ্ঠিত হবে ২৭ আগষ্ট। শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ২৯ আগষ্ট।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া