adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাহুলের শতকে ঘুরে দাঁড়ালো ভারত

Indiaস্পোর্টস ডেস্ক : কলম্বোর পি সারা স্টেডিয়ামে সফরের দ্বিতীয় টেস্টের প্রথম দিন শেষে টিম ইন্ডিয়া ৬ উইকেট হারিয়ে ৩১৯ রান সংগ্রহ করেছে। দলের হয়ে অসাধারণ এক শতক হাঁকিয়েছেন ওপেনার লোকেশ রাহুল।
টস জিতে আগে ব্যাট করতে নামে ভারত। রাহুলের শতকের পাশাপাশি টিম ইন্ডিয়ার দলপতি বিরাট কোহলি আর রোহিত শর্মাও রান পেয়েছেন।
শুরুটা মোটেও ভাল হয়নি সফরকারীদের। দলীয় ৪ রানের মাথায় কোনো রান না করেই বিদায় নেন ডান হাতের চোটে ছিটকে পড়া শিখর ধাওয়ানের জায়গায় সুযোগ পাওয়া মুরালি বিজয়। তিন নম্বরে নামা অজিঙ্কা রাহানে মাত্র ৪ রান করে দলীয় ১২ রানের মাথায় সাজঘরে ফেরেন।
এরপরই ঘুরে দাঁড়ায় প্রথম টেস্টে পরাজয় মেনে নেওয়া ভারত। ১৬৪ রানের জুটি গড়েন কোহলি এবং ওপেনার রাহুল। তৃতীয় ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে কোহলির ব্যাট থেকে আসে ৭৮ রান (১০৭ বলে)। ১৯০ বলে ১৩টি চার আর একটি ছক্কায় ১০৮ রান করে বিদায় নেন টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় শতকের দেখা পাওয়া রাহুল।
এছাড়া রোহিত শর্মার ব্যাট থেকে আসে ৭৯ রান। ১৩২ বলে ৫ চার আর তিনটি ছয়ে রোহিত তার ইনিংসটি সাজান। স্টুয়ার্ট বিনির ব্যাট থেকে ১০ রান আসে। দিনশেষে অপরাজিত থাকা ঋদ্ধিমান সাহার ব্যাট থেকে আসে ১৯ রান।
শ্রীলঙ্কার হয়ে দুটি করে উইকেট নেন ধাম্মিকা প্রসাদ এবং রঙ্গনা হেরাথ। একটি করে উইকেট পান অ্যাঞ্জেলো ম্যাথুজ এবং দুশমন্ত চামিরা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া