adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ঈশ্বরকেও বোকা বানাতে পারেন মোদি’

Modi1440046928আন্তর্জাতিক ডেস্ক : ‘মাদারি (ভেলকিবাজ) মোদি ঈশ্বরকেও বোকা বানাতে পারেন। তার একমাত্র গুণ, তিনি জনগণকে ধোকা দিতে পারেন।’ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উদ্দেশে এসব কথা বলেছেন ভারতের রাষ্ট্রীয় জনতা দলের (আরজেডি) প্রধান লালু প্রসাদ। টাইমস অব ইন্ডিয়া অনলাইনের এক খবরে এ তথ্য জানানো হয়েছে। 

বিধানসভা নির্বাচনকে সামনে রেখে প্রধানমন্ত্রী মোদি বিহারের উন্নয়নের জন্য ১২৫ লাখ কোটি রুপি বরাদ্দ দেওয়ার ঘোষণা দিয়েছেন। মূলত এই ঘোষণার প্রতিক্রিয়ায় লালু মোদিকে ভেলকিবাজ বলেছেন। 

বিহারের নির্বাচনে বিজেপিকে ঠেকাতে আদাজল খেয়ে লেগেছে আরজেডি, জেডি (ইউনাইটেড) এবং কংগ্রেস। কিন্তু ‘ম্যাজিক ম্যান’ খ্যাত মোদি ও বিজেপির সভাপতি অমিত শাহ বিহারে শক্ত ঘাঁটি গড়তে চান। এই মুহূর্তে চলছে নেতাদের কথার তুবড়ি, প্রতিশ্রুতির ফুলঝুরি ঝরছে তাদের মুখ থেকে। আক্রমণ-পাল্টা আক্রমণে প্রতিপকে ঘায়েল করার চেষ্টা চলছে।  বুধবার ব্যবসায়ী সম্প্রদায়ের এক সম্মেলনে বক্তব্য দেওয়ার সময় মোদিকে কঠোর ভাষায় আক্রমণ করেন লালু। তিনি বলেন, ‘তিনি (মোদি) সবাইকে বোকা বানাতে পারেন। এমনকি ভগবানকেও পারেন। কিন্তু নির্বাচনের আগে জনগণকে দেওয়া এই সরকারের একটি প্রতিশ্রুতি পূরণ হয়েছে- এমন প্রমাণ দিতে পারবেন না মোদি।’

লালুর অভিযোগ, ‘নির্বাচনে ফায়দা তুলতে বিশেষ প্যাকেজ ঘোষণা করেছেন মোদি। আগামী তিন মাস তার মুখে প্যাকেজের কথা শোনা যাবে। কিন্তু মতায় আসার পর এই ১৫ মাস তিনি কোথায় ছিলেন? এসব পুরোনো প্যাকেজ। তিনি বিহারের জনগণকে ধ্বংস করতে চান।’

বিজেপিকে সাম্প্রদায়িক দল হিসেবে অভিহিত করে লালু বলেন, ‘আমি মরব তবু কোনো সাম্প্রদায়িক শক্তিকে বিহার শাসন করতে দেব না।… যারা ধর্ম নিয়ে খেলছে, আমি তাদের ধ্বংস করব। উল্লেখ্য, তিন মাস পরে বিহারে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া