adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইংল্যান্ডে তিন মোড়লের বিরুদ্ধে বিক্ষোভ

cricketস্পোর্টস ডেস্ক : তিন মোড়ল ভারত, অস্ট্রেলিয়া আর ইংল্যান্ডের বিরুদ্ধে আবার গর্জে উঠলো প্রতিবাদ। ক্রিকেট বিশ্বের তিন নাটের গুরুকে আইসিসিতে স্বচ্ছতার প্রমাণ দিতে আহ্বান জানালেন ক্রিকেট ভক্তরা। বৃহস্পতিবার ইংল্যান্ডে অ্যাশেজের পঞ্চম ও শেষ টেস্ট খেলতে মাঠে নেমে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। এদিন দ্য কিয়া ওভাল স্টেডিয়ামের বাইরে দেখা যায় ভিন্ন চিত্র। ‘চেঞ্জ ক্রিকেট ক্যাম্পেইনে’ মাঠের বাইরে প্রায় শ’খানেক সমর্থক বিক্ষোভ করেছে।
আন্দোলনকারীদের মধ্যে ছিলেন স্থানীয় মন্ত্রি ডেমিয়েন কলিন্স। তিনি এর আগে ‘চেঞ্জ ফিফা’ আন্দোলনেও ছিলেন। এছাড়া আরো ছিলেন স্পোর্টস-পোশাক ব্যবসায়ী জাইমি ফুলার। বিক্ষোভকারীরা এ সময় তিন মিনিট নিরবতা পালন করেন। আইসিসিকে নিজেদের নিয়ন্ত্রণে রাখা ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধেই তাদের এই আন্দোলন।
এ সময় তারা ‘বিগ থ্রী’ খ্যাত তিন দেশের ক্রিকেট বোর্ডের প্রধান কর্তাদের স্বচ্ছতা ও জবাবদিহিতার ব্যাপারে প্রশ্ন তোলেন। তিন কর্তারা হলেন, সাবেক বিসিসিআই প্রেসিডেন্ট এন শ্রীনিবাসন (বর্তমান আইসিসি চেয়ারম্যান), ইসিবি প্রেসিডেন্ট জাইলস ক্লার্ক ও ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান ওয়ালি এডওয়ার্ডস।
বিক্ষোভের মূল নায়ক ‘ডেথ অব জেন্টলম্যান’ ছবির প্রযোজক স্যাম কলিন্স ও জারোদ কিম্বার জানান, আইসিসিকে হতে হবে একটি স্বাধীন সংস্থা। আর এখানে জবাবদিহিতার পাশাপাশি সংস্থাটির অর্থ কিভাবে খরচ করা হচ্ছে তাও জানাতে হবে। পরে আইসিসির নিরপেক্ষতার প্রশ্ন তুলে ডেমিয়েন কলিন্স সাংবাদিকদের বলেন, এটা ক্রিকেটের জন্য ক্ষতিকর। আমি এ ব্যাপারে স্পোর্টস সিলেক্ট কমিটির কাছে জানতে চাইবো যে, জাইলস ক্লার্কের ভূমিকা কি? আর এটি তাকে ব্যাখ্যা করতে হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া