adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সুরঞ্জিত বললেন – মান যায় মন্ত্রীর, মামলা করে চেরাগ আলী

1439987118suranjit-mtnews24নিজস্ব প্রতিবেদক : সাংবাদিক প্রবীর সিকদারের মামলা অবিলম্বে তুলে নেয়ার আহ্বান জানিয়েছেন আইন বিচার ও সংসদ বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি সুরঞ্জিত সেনগুপ্ত।  মামলা প্রসঙ্গে তিনি বলেন, মান যায় মন্ত্রীর, মামলা করে চেরাগ আালী।
বুধবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশনের মিলনায়তনে  চলমান রাজনীতি বিষয়ে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধু একাডেমী এ আলোচনা সভার আয়োজন করে।
সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, সাংবাদিক প্রবীর সিকদার প্রাণভয়ে পুলিশের কাছে সাধারণ ডায়েরি করতে গিয়েছিলেন।  কিন্তু পুলিশের কোনো সহায়তা না পেয়ে প্রবীর সিকদার ফেসবুকে একটা স্ট্যাটাস দিয়েছেন।  
তিনি বলেন, এতে নাকি একজন মন্ত্রীর মান গেছে। মান যায় মন্ত্রীর আর মামলা করে চেরাগ আালী।  আরে চেরাগ আলী তুমি তো সরকারের লোক, তুমি কেন যাবে।  প্রবিরের বিরুদ্ধে মামলা হলো ১১ টায়।  তাকে ধরে নিয়ে যাওয়া হলো ৬ টায়।  এর মানে শত্র“দের হাতে অস্ত্র তুলে দেয়া।  এটা আমরা আশা করিনি।

সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, স্থানীয় সরকারমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন অত্যন্ত উচ্চশিতি ও সভ্রান্ত পরিবারের।  তার প্রতিপ হলেন পা হারানো সাংবাদিক প্রবীর সিকদার। যারা প্রবীর সিকদারের বিরুদ্ধে মামলা করেছেন তারা অতি উতসাহের দল।  কাউকে ধরে আনতে বললে বাইন্ধা নিয়া আসে।

তিনি বলেন, একজন প্রবীণ সাংবাদিককে চোখ বেঁধে নিয়ে যাবে তার নিজেরই সরকার! সে তো আমাদের জন্যই পা হারিয়েছেন।  তাকে দমানো যাবে না।  কারণ একাত্তরে তার পরিবারের ১৪জন লোক হারিয়েছে। আশা করি, এর একটি নিস্পত্তি হওয়া দরকার, যা সবার কাছে গ্রহণযোগ্য।
সাবেক রেলমন্ত্রী বলেন, মতার দম্ভ আর অহঙ্কার আসলে সেই মতা পরিমার্জিত হয়।  মতা মানে চাটুকারিতা, দম্ভ তোষামোদী নয়।  শুনলাম প্রবীর সিকদারের জামিন হয়েছে।  তাই বিষয়টি নিজেদের মধ্যে সুরাহা হাওয়া দরকার।
তিনি বলেন, আমরা বিষয়টির সমাধান চাই।  রাজনীতি, সাংবাদিকতা ও গণমাধ্যম এর মধ্যে সংঘাত হতে পারে না।  এটি একটির পরিপূরক।  কারণ গণমাধ্যম না হলে জনগণের কাছে পৌঁছানো যাবে না।  
ক্রসফায়ারের বিষয়ে তিনি বলেন, সব সঙ্কটের সমাধান ক্রসফায়ারে নয়। ছাত্রলীগকে সমাধান করতে হলে বঙ্গবন্ধুর আদর্শে আদর্শবান তৈরি করতে হবে।  আওয়ামী লীগ মতায় থাকবে আর ছাত্রলীগকে ক্রসফায়ারে মারবে এটা কাম্য নয়।
সংগঠনের উপদেষ্টা ও আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক নারায়ণ দেবনাথ সভায় সভাপতিত্ব করেন।
এ সময় উপস্থিত ছিলেন সাম্যবাদী দলের কেন্দ্রীয় নেতা হারুন চৌধুরী, আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক মির্জা শামীম, আসাদুজ্জামান দুর্জয়, সংগঠনের মহাসচিব হুমায়ুন কবির মিজি, মুক্তিযোদ্ধা আব্দুল হাই কানু প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া