adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ম্যানইউ’র প্রথম বাধা অতিক্রম

Manchester1439964233স্পোর্টস ডেস্ক : উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে ওঠার লড়াইয়ের প্লে-অফের প্রথম বাধা সহজেই পেরিয়ে গেল ম্যানচেস্টার ইউনাইটেড। মেমফিস ডিপাইয়ের জোড়া গোলে প্লে-অফের প্রথম লেগে বেলজিয়ামের দল কাব ব্রুজকে ৩-১ গোলে হারিয়েছে ‘রেড ডেভিল’রা।

মঙ্গলবার রাতে ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে অনুষ্ঠিত ম্যাচের শুরুটা অবশ্য ভালো ছিল না ম্যানইউয়ের। নিজেদের ভুলে ম্যাচের অষ্টম মিনিটেই পিছিয়ে পড়ে স্বাগতিকরা। আত্মঘাতী গোল করে বসেন ম্যানইউয়ের ইংলিশ মিডফিল্ডার মাইকেল ক্যারিক। ডি বক্সে জটলার মধ্যে বল বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালেই জড়িয়ে দেন তিনি।

অবশ্য ম্যাচে ফিরতে খুব বেশি সময় লাগেনি ম্যানইউয়ের। ১৩ মিনিটে দলকে ১-১ সমতায় ফেরান এই মৌসুমেই ম্যানইউতে আসা ডিপাই। আত্মঘাতী গোল করা ক্যারিকের পাস থেকেই গোলটি করেন ডাচ মিডফিল্ডার। ম্যানইউর হয়ে এটাই ডিপাইয়ের প্রথম গোল। এখানে একটা তথ্য দেওয়া যেতে পারে, ম্যানইউয়ের ৭ নম্বর জার্সি গায়ে জড়িয়েছেন ডিপাই। আর এই জার্সিতে নিজের প্রথম গোলটি করলেন ১৬৩ মিনিটে। যেখানে ম্যানইউয়ের প্রাক্তন তারকা ক্রিস্টিয়ানো রোনালদো ৭ নম্বর জার্সি পরে প্রথম গোল পেয়েছিলেন ৪৮৯ মিনিট খেলে। ম্যানইউয়ের ৭ নম্বর জার্সিতে সবচেয়ে দ্রুততম গোলটি ডেভিড বেকহ্যামের, ৫৯ মিনিটে।  
 
ম্যানইউ ব্যবধান দ্বিগুণ করে ম্যাচের ৪৩ মিনিটে। নিজের দ্বিতীয় গোল করে দলকে এগিয়ে দেন ডিপাই। সতীর্থ ডালে ব্লিন্ডের বাড়ানো বল ধরে ডি বক্সের মধ্যে থেকে ডান পায়ের কোনাকুনি শটে ল্যভেদ করেন ২১ বছর বয়সি ডিপাই। এরপর ম্যাচের ৮০ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ব্রুজের বেলজিয়ামের ডিফেন্ডার ব্রান্ডন মেচেলে। ফলে ১০ জনের দলে পরিণত হয় অতিথিরা। এই সুযোগে ম্যাচের অতিরিক্ত সময়ে ব্যবধান বাড়ান ম্যানইউয়ের ফেলাইনি। ডিপাইয়ের ক্রস থেকে হেডে গোলটি করেন বেলজিয়ামের এই মিডফিল্ডার। ফলে ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লুইস ফন গালের দল। 

ইউরোপের সবচেয়ে মর্যাদাপূর্ণ টুর্নামেন্ট চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের টিকিট নিশ্চিত করতে আগামী ২৬ আগস্ট ব্রুজের মাঠে ফিরতি লেগ খেলবে ম্যানইউ।  

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া