adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিক্রমসিঙ্ঘে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী হিসেবে বৃহস্পতিবার শপথ নেবেন

1439989372bikram-singa-mtnews24আন্তর্জাতিক ডেস্ক: ফের শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে চলেছেন রনিল বিক্রমসিঙ্ঘে। বৃহস্পতিবার শপথ নেবেন তিনি। এই নিয়ে চতুর্থবার এই প্রতিবেশী দ্বীপরাষ্ট্রের প্রধানমন্ত্রী হলেন তিনি। শ্রীলঙ্কার সাধারণ নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর এবারেও তার দল ইউনাইটেড ন্যাশনাল পার্টি জয়লাভ করেছে। একক সংখ্যাগরিষ্ঠতা না পেলেও ২২৫টি আসনের মধ্যে ১০৬টি আসনে জয়লাভ করে সরকার গঠনের মতো অবস্থায় রয়েছে তার দল।

প্রধানমন্ত্রী পদে বিক্রমসিঙ্ঘের শপথের পরই মন্ত্রিসভা গঠন করা হবে বলে জানিয়েছেন প্রাক্তন অর্থমন্ত্রী রবি করুণানায়েকে। তাকে সরকার গঠনের জন্য আমন্ত্রণ জানিয়েছেন প্রেসিডেন্ট মইথরিপালা সিরিসেনা। এর আগে জানুয়ারি মাসেই নির্বাচনে হেরে প্রেসিডেন্ট পদ থেকে সরতে হয়েছে মাহিন্দা রাজাপেেক। তবে, রাজীনতি থেকে সরতে রাজি হননি তিনি।

প্রধানমন্ত্রী পদের জন্য লড়াই করেন ইউনাইটেড পিপলস ফ্রিডম অ্যালায়েন্সের এই নেতা। আর এখানেও হার হয় তার। আর ফের নির্বাচিত হয়ে স্বচভাবে প্রশাসন চালানোর উপরই জোর দিয়েছেন বিক্রমসিঙ্ঘে। আর এই কাজে প্রতিটি রাজনৈতিক দলেরই সাহায্য চেয়েছেন তিনি। ১৯৯৩ সালের মে মাসে প্রথমবার শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন বিক্রমসিঙ্ঘে। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া