adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শোক দিবসের অনুষ্ঠানে নেতাকর্মীদের হাততালিতে বিরক্ত আশরাফ

a_79367নিজস্ব প্রতিবেদক, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম শোক দিবসের অনুষ্ঠানে দলীয় নেতাকর্মীদের হাততালিতে বিরক্ত হয়ে বলেছেন, বঙ্গবন্ধুর শাহাদতবার্ষিকীর অনুষ্ঠানে এসেছি, এখানে কোনো উতসব করতে আসিনি, তাই কেউ দয়া করে হাততালি দেবেন না।
আজ মঙ্গলবার বিকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে শ্রমিক লীগ আয়োজিত অনুষ্ঠানে আশরাফ বক্তব্যের শুরুতেই এসব কথা বলেন।
সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, কে বলে বঙ্গবন্ধু নেই? এখনও তিনি বাংলাদেশের প্রতিটি মানুষের হƒদয়ে আছেন। তিনি এখনও জীবিত। আমাদের হƒদয় থেকে তিনি মরেননি। বঙ্গবন্ধুকে হত্যার মধ্যদিয়ে তার নাম ও আদর্শকে নিঃশেষ করে দেওয়ার পরিকল্পনা করা হয়েছিল। কিন্তু উনি তিলে তিলে মহান হয়ে উঠেছেন।
তিনি বলেন, গ্রামে-গঞ্জে এবার মানুষ প্রজেক্টরের মাধ্যমে তার প্রামাণ্য চিত্র দেখেছে। গ্রামের মানুষ তাকে প্রামাণ্য চিত্রের মাধ্যমে আবার আবিষ্কার করেছ্। অনেকে চেয়েছিল বাংলাদেশের ইতিহাস থেকে বঙ্গবন্ধুকে মুছে ফেলবে। বঙ্গবন্ধুকে ইতিহাস থেকে মুছে ফেলবে এমন শক্তি পৃথিবীতে নেই।
জনপ্রশাসনমন্ত্রী বলেন, আমাদের শোককে শক্তিতে পরিণত করতে হবে। শেখ হাসিনার বাংলার তিন তিনবারের প্রধানমন্ত্রী। তিনি যেসব প্রতিশ্রুতি দিয়েছেন তা পালন করছেন। তার নেতৃত্বে আমাদের জীবদ্দশায় আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে পারব বলে আশা করি।
আশরাফ বলেন, আমরা সার্বজনীনভাবে বঙ্গবন্ধুর মৃত্যুবার্ষিকী পালনের আহ্বান জানিয়েছিলাম। এ আহ্বানে মিডিয়া স্বতস্ফূর্তভাবে সাড়া দিয়েছে। এ বছর যত লোক ধানমন্ডিতে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে গিয়েছে গত ১০ বছরেও তত লোক দেখিনি।

বিএনপির প্রধানমন্ত্রীকে পদত্যাগ করে নির্বাচন দেওয়ার দাবির সমালোচনা করে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, আপনারা মানুষের নিরাপত্তা দেননি। তাই তখন মানুষের জীবনের নিরাপত্তা ছিল না। দিতে পারেননি। আপনারা কোন মুখে এ কথা বলেন?
হানিফ বলেন, আগস্ট মাসে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল। এই আগস্ট মাসেই শেখ হাসিনার ওপর হামলা চালিয়েছিলেন। শেখ হাসিনা বেঁচে গেলেও আমরা ২৪ জন নেতাকর্মীকে হারিয়েছিলাম।
তিনি বলেন, আপনারা মানুষের জীবনের নিরাপত্তা দেননি। মানুষের জীবনের নিরাপত্তা ছিল না। আপনারা কোন মুখে মানুষের নিরাপত্তার কথা বলেন?  আপনারা নির্বাচন চান। নির্বাচন দিয়ে কাকে ক্ষমতায় আনতে চান? খালেদা জিয়াকে? বাংলার মানুষ আপনাদের আর ক্ষমতায় দেখতে চায় না।
সংগঠনের সভাপতি শুক্কুর মাহমুদের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন দলটির সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া