adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘রাজনৈতিক প্রতিহিংসার শিকার বিএনপি নেতারা’

ripon11439901484নিজস্ব প্রতিবেদক : বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও দলের মুখপাত্র আসাদুজ্জামান রিপন দাবি করেছেন, বিএনপি নেতারা রাজনৈতিক প্রতিহিংসার শিকার। একই সঙ্গে তিনি দলের চেয়ারপারসনের উপদেষ্টা শওকত মাহমুদকে গ্রেফতারের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে মঙ্গলবার আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
রিপন বলেন, ‘এম কে আনোয়ারের মতো ৮৩ বছরের একজন বয়স্ক মানুষকে জামিন না দিয়ে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। উচ্চ আদালত জামিন দিলেও নিম্ন আদালত তাকে জামিন দেননি। আমরা আইনের শাসনে বিশ্বাস করি। আদালত তার (এম কে আনোয়ার) বিষয়টি বিবেচনায় নিলে খুশি হব।
হত্যা ও বিস্ফোরক দ্রব্য আইনের দুই মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ারের জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠিয়েছে কুমিল্লার একটি আদালত। মঙ্গলবার কুমিল্লার পাঁচ নম্বর আমলি আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন এম কে আনোয়ার।
শুনানি শেষে বিচারক শহীদুল্লাহ কায়সার জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
এদিকে সকালে রাজধানীর পান্থপথ থেকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শওকত মাহমুদের গ্রেফতারের নিন্দা প্রতিবাদ জানান আসাদুজ্জামান রিপন। বিএনপির এই মুখপাত্র অভিযোগ করেন, রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে বিএনপির নেতারা কারাগারে রয়েছেন, ঘরছাড়া হয়েছেন।
আসাদুজ্জামান রিপন আটক নেতা-কর্মীদের মুক্তি এবং সরকারকে সুস্থ রাজনীতির চর্চা করার আহ্বান জানান।
সংবাদ সম্মেলনে চট্টগ্রাম বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক গোলাম আবুল খন্দকার, যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, সহ দফতর সম্পাদক আবদুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন, বিএনপি নেতা মোস্তাফিজুর রহমান বাবুল প্রমুখ উপস্থিত ছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া