adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শোক দিবসের চাঁদা না দেয়ায় শিার্থীদের পেটালো যুবলীগ – থানায় মামলা

001 copy_79117ডেস্ক রিপোর্ট : শোক দিবসের চাঁদা দাবি করার প্রতিবাদে বিােভ মিছিল করায় চাঁদপুর ভুঁইয়ারা উচ্চ বিদ্যালয়ের শিার্থীদের ওপর হামলার দায়ে ৪০ যুবলীগ নেতাকর্মীর নামে মামলা দায়ের করা হয়েছে। রোববার বিকালে স্কুলের প্রধান শিক যুবলীগের মনির, লিটন ও ফারুকসহ পাঁচজনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৪০ জনকে আসামি করে মামলাটি করেন।

প্রধান শিক দুলাল চন্দ্র সরকার জানান, শুক্রবার রাতে মনির, লিটন, ফারুক নামের যুবলীগের কিছু যুবক জাতীয় শোক দিবস পালনের জন্য ছাত্রীদের উপবৃত্তির টাকা থেকে ১৫ হাজার টাকা চাঁদা দাবি করে। তারা শনিবার পর্যন্ত চাঁদা দেয়ার সময় বেঁধে দেয়। টাকা দিতে অপারগতা প্রকাশ করলে শনিবার দুপুরে বিদ্যালয়ে এসে প্রধান শিককে শারীরিকভাবে লাঞ্ছিত করে। তাকে বাঁচাতে গিয়ে লাঞ্ছিত হন বিদ্যালয়ের সহকারি শিক ও হোস্টেল সুপার ফজলুর রহমান।
 রোববার সকাল ১০টায় বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা ওই ঘটনা জানতে পেরে এর প্রতিবাদ করে এবং সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবিতে বিােভ মিছিল করে।
এসময় মনির, লিটন ও ফারুকের নেতৃত্বে ১৫/২০ জন যুবক লাঠি-সোঁটা নিয়ে ছাত্র-ছাত্রীদের ওপর অতর্কিত হামলা চালায়। তাদের হামলায় কমপে ৫০ জন শিার্থী আহত হয়। হামলা করে যুবকরা তাতণিক এলাকা ছেড়ে পালিয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

এসময় গুরুতর আহত হয়, বিদ্যালয়ের ১০ম শ্রেণির শিার্থী মুন্নি আক্তার, বিউটি আক্তার, শাবনুর, আরিফ হোসেন, পাখি আক্তার, সুজন, সুমি, ৯ম শ্রেণির শিার্থী রিয়াদ হোসেন, শাহপরান, ৮ম শ্রেণির শিার্থী সোনিয়া আক্তার, পপি আক্তার, শাকিল, রিপা আক্তার, মিষ্টি, খাদিজা আক্তার বৃষ্টি, ৭ম শ্রেণির শিার্থী শাকিলা আক্তার, সায়মা আক্তার, আরিফ, ৬ষ্ঠ শ্রেণির শিার্থী তানজিলা আক্তার, মীম ও ৪র্থ শ্রেণির শিার্থী লিজা আক্তার প্রমুখ। আহতরা কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আছেন।

উপজেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক নাজমুল আলম স্বপন দাবি করেন; মনির, ফারুক ও লিটন যুবলীগের কেউ নন। উপজেলা যুবলীগও সন্ত্রাসী হামলার দৃষ্টান্তমূলখ শাস্তি দাবি করে। কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইব্রাহীম খলিল ঘটনার সত্যতা স্বীকার করে জানিয়েছেন, এ বিষয়ে মামলা হয়েছে। আসামিদের গ্রেপ্তারে অভিযান চালানো হচ্ছে।

চাঁদপুর অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে কচুয়া থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়েছে। প্রধান শিক মামলা করেছে। মামলা যেহেতু হয়েছে ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় আনা হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া