adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা চায় বাংলাদেশ

U-19-press-ক্রীড়া প্রতিবেদক : টানা তিন জয়ের আত্মবিশ্বাস আছে কিন্তু আত্মতৃপ্তির বাড়াবাড়ি নেই বাংলাদেশ দলে। তাই সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের শিরোপা লড়াইয়ে নামার আগে স্বাগতিক ফুটবলারদের কথাগুলো বেশ সোজাসাপ্টা। ভারতকে হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন পূরণের জন্য নির্ভার থেকে সেরাটা উজাড় করে দেওয়ার প্রতিশ্র“তি শাওন-ফাহিমদের কণ্ঠে। সিলেট জেলা স্টেডিয়ামে আজ মঙ্গলবার বিকাল পাঁচটায় প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে ফাইনাল খেলবে বাংলাদেশ। 
সোমবার সংবাদ সম্মেলনে ঘুরে ফিরে ‘শেষটাও ভালো করার’ কথা বললেন বাংলাদেশের কোচ ও ফুটবলাররা। ভারতকে সমীহ করলেও তাদের সঙ্গে বাংলাদেশের ফুটবলারদের শারীরিক ও টেকনিক্যাল সামর্থ্য খুব বেশি আলাদা বলে মনে করেন না কোচ সৈয়দ গোলাম জিলানী। শিরোপার খুব কাছাকাছি এসে শাওন-সাদরা আত্মবিশ্বাস না হারালেই জয়ের সমীকরণটা মিলে যাবে বলে বিশ্বাস তার।

U_thereport24ভারত কিন্তু নেপাল বা আফগানিস্তানের মতো শারীরিকভাবে শক্তিশালী না। কিন্তু ওরা টেকনিক্যালি ও ট্যাকটিক্যালি খুব ভালো। আমাদের ছেলেরাও ভারতের মতো ভালো। আমরা টানা জিতে চলেছি। ছেলেরা যেন এই আত্মবিশ্বাস ধরে রেখে দেশবাসীকে সুখবর দিতে পারে। এটাই আমি চাই। ছেলেদের ওপর কোনো চাপ নেই।
গত ম্যাচগুলোয় যে ভুলগুলো করেছি, ছেলেদের বলেছি সেটা যেন না হয়। তারপরও বয়সভিত্তিক টুর্নামেন্ট, ভুল তো হতেই পারে। (ছেলেদের) বলেছি, ভুল না করার চেষ্টা করতে।
কোচকে ভাবাচ্ছে সিলেটের আবহাওয়া। বৃষ্টিভেজা মাঠ এমনিতেই ভারী হয়ে আছে। আফগানিস্তানের বিপক্ষে সেমিফাইনালে হাঁফিয়ে উঠতে দেখা গেছে শাওনদের। শিষ্যদের ওপর আস্থা থাকলেও ফাইনালের আগে আর বৃষ্টি না হওয়ার প্রার্থনা জিলানীর। মিডফিল্ডার ফাহিম মুর্শেদ অবশ্য নিজের মতো করে পরিকল্পনা সাজিয়ে নিয়েছেন। মাঝ মাঠে বজ্র আটুঁনি দিলেই কাজ হয়ে যাবে বলে বিশ্বাস তার।
ফাইনালে আমরা নিজেদের সেরাটা দিতে চাই। যদি সেরাটা দিতে পারি, মাঝ মাঠ ঠিকঠাক ধরে রাখতে পারি, তাহলে আমরাই চ্যাম্পিয়ন হবো। আফগানিস্তান বাঁধা পেরিয়ে দলকে ফাইনালে তোলা ম্যাচের নায়ক সাদউদ্দিনও ব্যক্তিগত একটা লক্ষ্য ঠিক করে রেখেছেন। ফাইনালে ওঠা আমাদের প্রত্যাশা বাড়িয়ে দিয়েছে। আমাকে আরও ভালো খেলতে হবে, গোল করতে হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া